শিগগির আসছে আথারের ট্রান্সপারেন্ট বডি প্যানেলের ই-স্কুটার

শিগগির আসছে আথারের ট্রান্সপারেন্ট বডি প্যানেলের ই-স্কুটার

ছবিঃ সংগৃহীত।

বৈদ্যুতিক বাইক-স্কুটারের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। চাহিদার কথা মাথায় রেখেই নামিদামি কোম্পানির পাশাপাশি নতুন কোম্পানিগুলো একের পর এক বৈদ্যুতিক বাইক-স্কুটার আনছে বাজারে। এবার ভারতীয় টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান আথার নিয়ে এলো নতুন ই-স্কুটার। যেটি আসছে ট্রান্সপারেন্ট বডি প্যানেলে।

 

ধারণা করা হচ্ছে ২০২৪ সাল্র বাজারে আসবে স্কুটারটি। এরই মধ্যে বুকিং শুরু হয়েছে ভারতে। আথার অ্যাপেক্স ৪৫০ স্কুটারটির সর্বোচ্চ গতি হতে চলেছে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা। থাকবে ৪টি রাইডিং মোড। ইকো, রাইড, স্পোর্ট এবং ওয়ার্প+। শেষের মোড একদমই নতুন।

স্কুটারে অন্যতম চমক হতে চলেছে ট্রান্সপ্যারেন্ট বডি প্যানেল। এই ধরনের ডিজাইন সচরাচর দেখা যায় না। এই মুহূর্তে ৪৫০এক্স স্কুটারে সর্বোচ্চ ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি রয়েছে। এটি ০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা স্পর্শ করতে সময় নেয় ৩.৩ সেকেন্ড। যদিও নতুন স্কুটিতে কেমন ব্যাটারি প্যাক থাকবে তা জানা যায়নি।

স্কুটির রেঞ্জ কত হবে সেই নিয়েও রয়েছে ধোঁয়াশা। ৪৫০এক্স এবং ৪৫০এস স্কুটারে দুটি করে ব্যাটারি প্যাকের বিকল্প পাওয়া যায়। আগামী কিছুদিনের মধ্যেই স্কুটির ব্যাটারি, রেঞ্জ-সহ বিস্তারিত ফিচার্স সম্পর্কে জানা যাবে।

এই মুহূর্তে সংস্থার যে টপ ভ্যারিয়েন্ট রয়েছে ৪৫০এক্স তার ৩.৪ কিলোওয়াট ব্যাটারি ভ্যারিয়েন্টের দাম ১ লাখ ৬৬ হাজার রুপি (অন-রোড প্রাইস)। তাই এই স্কুটারের দাম ১ লাখ ৮০ হাজার রুপি পর্যন্ত যেতে পারে বলে মনে করছেন অনেকে।