আরও আপডেট হচ্ছে নতুন প্রজন্মের এয়ারপড

আরও আপডেট হচ্ছে নতুন প্রজন্মের এয়ারপড

ছবিঃ সংগৃহীত।

বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা সংস্থা অ্যাপল। আইফোনের পাশাপাশি স্মার্টওয়াচ এবং এয়ারপড এনেছে বাজারে। যেগুলো গ্যাজেট প্রেমীদের কাছেও পেয়েছে জনপ্রিয়তা।

 

আইফোন ১৫ সিরিজের সঙ্গে লঞ্চ হয়েছে অ্যাপেল ওয়াচ সিরিজ ৯ এবং অ্যাপেল ওয়াচ আলট্রা ২। এরপর থেকেই শোনা যাচ্ছে, অ্যাপেল সংস্থা তাদের ওয়াচে যুক্ত করতে চলেছে নতুন আধুনিক ফিচার। আসন্ন মডেলগুলোতে এইসব ফিচার থাকবে বলে শোনা গিয়েছে।

অ্যাপেল সংস্থা নেক্সট জেনারেশন ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোন লঞ্চ করতে চলেছে আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে। বলা হচ্ছে, এই ডিভাইস এয়ারপডস থার্ড জেনারেশনের সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হবে। ফোর্থ জেনারেশনের এয়ারপডসের ডিজাইনে বেশ বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে বলা শোনা গিয়েছে।

দুটো আলাদা দামে অ্যাপেল এয়ারপডস ফোর্থ জেনারেশনে দুটো আলাদা মডেল লঞ্চ হবে। দুটো নতুন নন প্রো ফোর্থ জেনারেশনের এয়ারপডস লঞ্চ হলে ইয়ারবাডসের ডিজাইনেও পরিবর্তন হবে। থাকবে ইউএসবি টাইপ সি চার্জিং ফিচারের সাপোর্ট। অ্যাপেল এয়ারপডস ফোর্থ জেনারেশনের যে দু'টি মডেল লঞ্চ হবে তার মধ্যে হায়ার-এন্ড মডেলটিতে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন ফিচারের সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। বর্তমানে এই ফিচার শুধু এয়ারপডস প্রো এবং ম্যাক্স মডেলে রয়েছে।

 

ফোর্থ জেনারেশনের এয়ারপডসে থাকতে পারে ছোট সাইজের স্টেম। চার্জিং কেসে থাকতে পারে ইউএসবি টাইপ-সি সাপোর্ট। নতুন এয়ারপডস আগামী বছর অর্থাৎ ২০২৪ সালের সেপ্টেম্বরে লঞ্চ হতে পারে। সেই সময়ে নতুন আইফোন সিরিজও লঞ্চ হতে পারে।

এর পাশাপাশি এয়ারপডস ম্যাক্স হেডফোনও আপগ্রেড করতে পারে অ্যাপেল সংস্থা। তবে হার্ডওয়্যার কিংবা সফটওয়্যারের আপডেট হবে না। নতুন রঙে এবং ইউএসবি টাইপ-সি পোর্ট নিয়ে লঞ্চ হতে পারে। ২০২৫ সালে এয়ারপডস ম্যাক্সের নয়া মডেল লঞ্চ হতে পারে বলে শোয়া গিয়েছে।