কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০

কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০

ছবিঃ সংগৃহীত।

চট্টগ্রামের মিরসরাইয়ে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ অন্তত ১০ জন আহত হয়েছে।শনিবার (২৩ ডিসেম্বর) উপজেলার ধুম ইউনিয়নের নাহেরপুর বাংলা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। সকাল থেকে দুপুর পর্যন্ত পালাক্রমে কুকুরের আক্রমণে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

আহতরা হলেন নিহার বালা দাশ (৫৫), ফেয়ারা বেগম (৫৬), আফনান বিন আয়ান (৩), জাবেদুল ইসলাম (১০), জান্নাতুল ফেরদাউস (২৩), আসলাম খান (১২) ও আফরোজ জেরিন (৭)। অন্য তিনজনের পরিচয় পাওয়া যায়নি। আহতদের মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

ধুম ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সদস্য মারুফ হাসান বলেন, শনিবার সকাল থেকে হঠাৎ করে আমার ওয়ার্ড ও ৮ নং ওয়ার্ড এলাকায় পাগলা কুকুরের কামড়ে কয়েকজন নারী-শিশু আহত হয়েছে। কুকুরের আক্রমণে পুরো এলাকায় মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন।

মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাকিরুল ফরিদ বলেন, ধুম ইউনিয়নে কুকুরের কামড়ে কয়েকজন আহত হওয়ার বিষয়টি শুনেছি। আমি তাদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছি এবং কুকুরটিকে না মেরে অন্যত্র তাড়িয়ে দেওয়ার জন্য বলেছি।

মিরসরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন জাগো নিউজকে জানান, কুকুরের কামড়ে আহত হয়ে পাঁচজন হাসপাতালে প্রাথমিক চিকৎসা নিয়েছেন। তাদের সবাইকে ভ্যাকসিন দেওয়া হয়। শারীরিক অবস্থা গুরুতর না হওয়ায় আহত সবাই বাড়ি ফিরে গেছেন।