নতুন বছরের শুরুতেই আসছে হুন্দাইয়ের নতুন গাড়ি

নতুন বছরের শুরুতেই আসছে হুন্দাইয়ের নতুন গাড়ি

ছবিঃ সংগৃহীত।

সারাবছর বিভিন্ন সংস্থা একের পর এক গাড়ি এনেছে বাজারে।পিছিয়ে ছিল না জনপ্রিয় গাড়ি নির্মাতা সংস্থা হুন্দাই। নতুন বছরের শুরুতেই অর্থাৎ ২০২৪ সালের জানুয়ারিতেই আসছে হুন্দাইয়ের নতুন গাড়ি।

 

সংস্থার নতুন গাড়ি ক্রেটা ফেসলিফট দিয়ে ২০২৪ সাল শুরু করবে হুন্দাই। এরই মধ্যে রাস্তায় এই গাড়ির পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে সংস্থা। গাড়িতে দেখা যেতে পারে দমদার টার্বো পেট্রোল ইঞ্জিন। সংস্থার এসইউভি ক্রেটার ফেসলিফট মডেল আনছে এই গাড়ি নির্মাতা।

চেহারার পাশাপাশি গাড়ি ফিচারে সবচেয়ে বড় চমক দিতে পারে কোম্পানি। শোনা যাচ্ছে, পাওয়া যাবে আধুনিক অ্যাডাস ফিচার বা অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম। এই গাড়িতে মিলবে নতুন লেভেল ২ অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্ট সিস্টেম, নতুন ড্যাসবোর্ড, সেন্টার কনসোল, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ডুয়াল জোন ক্লাইমেট কন্ট্রোল এবং নতুন ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে। সেফটির সঙ্গে কোনো আপোস করতে রাজি নয় হুন্দাই।

অ্যাডাস ছাড়াও এতে পাবেন ৬টি এয়ারব্যাগ, ট্র্যাকশন কন্ট্রোল, হিল হোল্ড অ্যাসিস্ট ইত্যাদি। প্রযুক্তির সঙ্গে খাপ খাইয়ে গাড়ির কেবিন ডিজাইন করতে চলেছে হুন্দাই। আসলে এখন সব গাড়িতেই দেওয়া হচ্ছে ভরপুর ফিচার্স।

 

তবে হুন্দাই ক্রেটা ফেসলিফটের সব ভ্যারিয়েন্টেই অ্যাডাস পাওয়া যাবে কি না তা এখনো জানা যায়নি। ইঞ্জিনের ক্ষেত্রে ১.৫ লিটার পেট্রোল এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিনের সঙ্গে যোগ হতে পারে ১.৫ লুটার টার্বো পেট্রোল ইঞ্জিন। ৬ স্পিড ম্যানুয়াল, ৬ স্পিড অটোমেটিক, ৭ স্পিড ডিসিটি গিয়ারবক্স পাওয়া যাবে গাড়িতে।

এছাড়াও নতুন গ্রিল, এলইডি লাইটিং, রিয়ার বাম্পার এবং নতুন অ্যালয় হুইল ডিজাইনের সঙ্গে আসতে পারে এই গাড়ি। হুন্দাই ক্রেটা ফেসলিফটের দাম ভারতে ১১ লাখ থেকে ১৮ লাখ রুপির (এক্স-শোরুম) মধ্যে হতে পারে।