গাজার সুড়ঙ্গে পাঁচ বন্দির মরদেহ পেল ইসরায়েলি বাহিনী

গাজার সুড়ঙ্গে পাঁচ বন্দির মরদেহ পেল ইসরায়েলি বাহিনী

সংগৃহীত

ফিলিস্তিনের গাজায় হামাসের সুড়ঙ্গ নেটওয়ার্ক থেকে পাঁচ বন্দির মরদেহ পেয়েছে বলে দাবি করেছে ইসরায়েল। ওই পাঁচ বন্দিই ইসরায়েলি নাগরিক। তারা ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের হাতে বন্দি হিসেবে আটক ছিল।

এছাড়া নিহত এই পাঁচ বন্দির তিনজন ছিলেন ইসরায়েলের সামরিক বাহিনীর সদস্য।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী রবিবার সন্ধ্যায় দাবি করেছে- গাজা উপত্যকার একটি টানেল থেকে পাঁচ ইসরায়েলি বন্দির মরদেহ উদ্ধার করা হয়েছে। 

এর আগে হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেডস জানিয়েছিল- পাঁচজন ইসরায়েলি বন্দিকে আটক রাখা একটি দলের সাথে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে এবং ওই বন্দিরা ইসরায়েলি হামলায় নিহত হয়ে থাকতে পারে।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি এক বিবৃতিতে বলেছেন, “ইসরায়েলি বাহিনী উত্তর গাজা উপত্যকার জাবালিয়া অঞ্চলে সুড়ঙ্গের একটি নেটওয়ার্ক উন্মোচন করেছে এবং সেখান থেকে পাঁচ ইসরায়েলি বন্দির মরদেহ উদ্ধার করেছে।”

কয়েকদিন আগে আল-কাসাম ব্রিগেডসের প্রকাশিত একটি ভিডিওতে এই পাঁচ বন্দির মধ্যে তিনজনকে দেখানো হয়েছে। সেই ভিডিওতে বন্দিরা তাদের মুক্ত করার জন্য ইসরায়েল সরকারের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

এসব বন্দির মৃত্যু কীভাবে হয়েছে তা জানতে ময়নাতদন্ত করা হবে বলে জানিয়েছেন ড্যানিয়েল হাগারি। সূত্র: টাইমস অব ইসরায়েলরয়টার্স, আনাদোলু এজেন্সি