'প্যারাসাইট' অভিনেতা লি সান-কিউন মারা গেছেন

'প্যারাসাইট' অভিনেতা লি সান-কিউন মারা গেছেন

'প্যারাসাইট' অভিনেতা লি সান-কিউন মারা গেছেন

অস্কারজয়ী চলচ্চিত্র 'প্যারাসাইটের' অভিনেতা লি সান-কিউন মারা গেছেন।দক্ষিণ কোরিয়ার জরুরি বিভাগ এই খবর জানিয়েছে।

জরুরি বিভাগ বলেছে, বুধবার সিউলের একটি পার্কে গাড়িতে লিকে মৃত অবস্থায় পাওয়া যায়।এর আগে সিউলের একটি অজ্ঞাত স্থানে অচেতন অবস্থায় লিকে পাওয়া যায় বলে জানায় পুলিশ।ইয়োনহাপ নিউজ অ্যাজেন্সিসহ দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমের খবরে বলা হয়, বুধবার সুইসাইড নোটের অনুরূপ একটি বার্তা লিখে লি বাড়ি ছেড়ে চলে গেছেন বলে তার পরিবারের পক্ষ থেকে জানানোর পর পুলিশ তাকে খুঁজছিল।

অস্কারজয়ী চলচ্চিত্র 'প্যারাসাইটের' অভিনেতা লি সান-কিউনকে অচেতন অবস্থায় পাওয়া গেছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার পুলিশ।পুলিশ কর্মকর্তারা বুধবার সিউলের একটি অজ্ঞাত স্থানে অচেতন লিকে খুঁজে পান এমনটা জানালেও বিস্তারিত কিছু জানায়নি।

লি ‘প্যারাসাইট’ সিনেমায় তার ভূমিকার জন্য সর্বাধিক পরিচিত, যেখানে তিনি একটি ধনী পরিবারের প্রধানের চরিত্রে অভিনয় করেন। ২০২১ সালে তিনি সিনেমটিতে তার ভূমিকার জন্য স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরষ্কার পান।গত বছর সাই-ফাই থ্রিলার 'ডক্টর ব্রেইনে' অভিনয়ের জন্য তিনি আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতার জন্য মনোনীত হয়েছিলেন।

তিনি জনপ্রিয় ড্রামা সিরিজ ‘কফি প্রিন্স (২০০৭)’ এ তার ভূমিকার জন্য সুপরিচিত হন এবং মেডিক্যাল ড্রামা ‘বিহাইন্ড দ্য হোয়াইট টাওয়ার’ এর মাধ্যমে মূলধারার জনপ্রিয়তা অর্জন করেন। এরপর অভিনয় করেন ‘পাস্তা (২০১০)’ ও ‘মাই মিস্টার (২০১৮)’ এ।