গাংনীতে ২ নির্বাচনী অফিসে জরিমানা

গাংনীতে ২ নির্বাচনী অফিসে জরিমানা

সংগৃহীত

মেহেরপুরের গাংনীতে অভিযান চালিয়ে জাতীয় সংসদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করে দেওয়ালে পোস্টার লাগানোর দায়ে দুইটি প্রচারণা অফিস থেকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৭ ডিসেম্বর) রাত সাড়ে ৭টার দিকে পৌর এলাকার তিন নম্বর ওয়ার্ড চৌগাছা গ্রাম ও আট নম্বর ওয়ার্ড গাংনী বাগান পাড়া এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

জরিমানা প্রদানকারী প্রচারণা অফিস দুটি হলো— পৌর এলাকার তিন নম্বর ওয়ার্ড চৌগাছা গ্রামে স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কা প্রতীকের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য মকবুল হোসেনের নির্বাচনী প্রচারণা অফিস ও পৌর এলাকার ৮ নম্বর ওয়ার্ড গাংনী বাগানপাড়া আওয়ামী লীগের দলীয় প্রার্থী নৌকা প্রতীকের আবু সালেহ মো. নাজমুল হকের নির্বাচনী প্রচারণা অফিস।

জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধি ২০০৮ এর ৭ (খ) ও ৩৮ ধারায় দুটি অফিস কর্তৃপক্ষের নিকট থেকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

গাংনী থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে।

জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত করার স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম।