শরণার্থী শিবিরে ফের ইসরায়েলি হামলা, প্রাণহানি ২১ হাজার ছাড়াল

শরণার্থী শিবিরে ফের ইসরায়েলি হামলা, প্রাণহানি ২১ হাজার ছাড়াল

সংগৃহীত

গাজায় ফিলিস্তিনের মুক্তিকামী সশস্ত্র সংগঠন হামাসের বিরুদ্ধে ইসরায়েলি সেনাদের অবিরাম গোলাবর্ষণ অব্যাহত রয়েছে। গতকাল ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডের নুসেইরাত শরণার্থী শিবিরে ফের বিমান হামলা চালিয়েছে দখলদার দেশটি। এতে সাত ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। ৭ অক্টোবরের পর থেকে চালানো হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে।

বিমান হামলায় বিধ্বস্ত হয়েছে বহু ভবন। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছেন অনেকে। গাজার অন্যান্য অঞ্চলেও চলছে নির্বিচার হামলা।

গতকাল গাজা উপত্যকার বহু স্থানে বোমাবর্ষণ করে ইসরায়েলি সেনারা। টার্গেট করা হয় শরণার্থী শিবির, আবাসিক এলাকা। ব্যাপক হামলা হয়েছে খান ইউনিস ও আশপাশের এলাকায়।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় অন্তত সাত ফিলিস্তিনি নিহত হয়েছেন। বুধবার মধ্য গাজায় ইসরায়েল স্থল অভিযান প্রসারিত করেছে।

আল-মাগাজিতে বিমান হামলায় পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছেন। দক্ষিণ গাজার খান ইউনিসের আল-আমাল হাসপাতালের কাছে একটি হামলায় নিহত হয়েছেন ২০ জন। আহত হয়েছেন অনেকে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, ইসরায়েলি হামলা থেকে বাঁচতে হাজার হাজার ফিলিস্তিনি মধ্য গাজা ও খান ইউনিস থেকে পালিয়ে যাচ্ছে।

গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ২১ হাজার ১১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫৫ হাজার ২৪২ জন। নিখোঁজ রয়েছেন কয়েক হাজার।