মেট্রোরেল উত্তরা-মতিঝিল রুটে ৬ জানুয়ারি থেকে রাত পর্যন্ত চলবে

মেট্রোরেল উত্তরা-মতিঝিল রুটে ৬ জানুয়ারি থেকে রাত পর্যন্ত চলবে

ফাইল ছবি

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমআরটি লাইন-৬ মেট্রোরেল উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে ৬ জানুয়ারি থেকে রাত পর্যন্ত চলাচল করবে।

ডিএমটিসিএলর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক আজ তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘৬ জানুয়ারি থেকে রাত পর্যন্ত উত্তরা-মতিঝিল-উত্তরা রুটে যাত্রীরা মেট্রোরেল পরিষেবা পাবেন।’ সিদ্দিক বলেন, ৩১ ডিসেম্বর থেকে কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন চালু হবে।

বর্তমানে, এমআরটি লাইন-৬ এর মতিঝিল-উত্তরা অংশে সকাল ৭.৩০টা থেকে সকাল ১১.৩০টার পর্যন্ত মেট্রোরেল পরিষেবা পাওয়া যাচ্ছে। গত ১৩ ডিসেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন চালু হয়।

সিদ্দিক বলেন, বর্তমানে দৈনিক ১ লাখ ৩০ হাজার থেকে দেড় লাখ মানুষ মেট্রোরেল সার্ভিস ব্যবহার করছেন।

তিনি জানান, গত বছরের ৩১ তারিখ রাতে ফানুস উড়ানোর কারণে রেল চলাচল বন্ধ হয়ে যাওয়ার মতো বিঘ্ন এড়াতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারকে চিঠি দেয়া হয়েছে।

গত ৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের দ্বিতীয় ধাপের উদ্বোধন করেন।

আগারগাঁও-মতিঝিল সেকশন উদ্বোধনের পর প্রথমে ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় ও মতিঝিল স্টেশনে যাত্রাবিরতি করত মেট্রোরেল। শিক্ষার্থী ও পেশাজীবীদের সুবিধার্থে উত্তরা উত্তর থেকে সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে দুটি মেট্রো ট্রেন চলাচল করে। শুধুমাত্র এমআরটি পাস এবং র‌্যাপিড পাসধারীরা এই দুটি ট্রেনে ভ্রমণ করতে পারে।

বর্তমানে সকাল সাড়ে ১১টার পর থেকে আগারগাঁও হতে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ থাকে এবং উত্তরা-আগারগাঁও সেকশনে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল চলাচল করে। গত ডিসেম্বর থেকে উত্তরা ও আগারগাঁওয়ের মধ্যে মেট্রোরেল সেবা চালু রয়েছে। সূত্র : বাসস