নির্বাচন বর্জনে বরিশালে বিএনপি’র লিফলেট বিতরণ, আটক ১

নির্বাচন বর্জনে বরিশালে বিএনপি’র লিফলেট বিতরণ, আটক ১

সংগৃহীত

আগামী ৭ জানুয়ারির নির্বাচন বর্জন এবং অসহযোগ আন্দোলন সফল করতে বরিশালের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ ও বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। এ সময় বিএনপির এক কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ৯টায় মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক জিয়াউদ্দিন সিকদার জিয়ার নেতৃত্বে নগরীর বাংলাবাজার পপুলার এলাকা থেকে লিফলেট বিতরণ শুরু হয়। পরে তারা বিক্ষোভ মিছিল সহকারে বাংলাবাজার হয়ে পুলিশ লাইনস পর্যন্ত লিফলেট বিতরণ করেন।

অপরদিকে, সকাল সাড়ে ১০টায় জেলা (উত্তর) বিএনপি’র সাবেক সভাপতি মেজবাউদ্দিন ফরহাদের নেতৃত্বে নগরীর হাসপাতাল রোডের সোনালী সিনেমা হল এলাকা থেকে নতুন বাজার পর্যন্ত লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণকালে ৭ জানুয়ারি ভোট বর্জনসহ সরকারকে কর খাজনা প্রদান থেকে বিরত থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তারা।

এদিকে, মহানগর বিএনপি’র একটি অংশ নগরীর বাজার রোডে লিফলেট বিতরণ করার চেষ্টা করলে সেখান থেকে নগরীর ১৩ নম্বর ওয়ার্ড বিএনপি’র সদস্য সচিব হাফিজুর রহমান তারেককে পুলিশ আটক করেছে বলে জানিয়েছেন মহানগর বিএনপি’র দপ্তর বিষয়ক সদস্য জাহিদুর রহমান রিপন।