চোটে ছিটকে গেলেন বাভুমা

চোটে ছিটকে গেলেন বাভুমা

টেম্বা বাভুমা

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে জিতলেও দ্বিতীয় টেস্টের আগে বড়সড় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। চোটের কারণে কেপটাউন টেস্টে খেলা হবে না নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমার। তার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করবেন ওপেনার ডিন এলগার। এই ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন এই বাঁহাতি ব্যাটার।

গতকাল শুক্রবার (২৯ ডিসেম্বর) হ্যামস্ট্রিং চোটের কারণে বাভুমার ছিটকে যাওয়ার খবরটি নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগেও তার খেলা অনিশ্চিত।

প্রথম টেস্টের প্রথম দিনের ২০তম ওভারে ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে মাঠ ছাড়েন বাভুমা। এরপর স্ক্যান করিয়ে তাকে পর্যবেক্ষণে রাখা হয়। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে আর ব্যাটও করতে নামেননি বাভুমা। ৪০৮ রানে নবম উইকেট হারানোর পর দক্ষিণ আফ্রিকা ইনিংস ডিক্লেয়ার করে।

তবে বাভুমাকে ছাড়াই ম্যাচটিতে বড় জয় পেয়েছে প্রোটিয়ারা। আর সেই জয়ের নায়ক ডিন এলগার। ৩৬ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটার খেলেন ১৮৫ রানের ইনিংস। ম্যাচে প্রোটিয়ারা ভারতকে ইনিংস ও ৩২ রানের ব্যবধানে হারায়। ম্যাচসেরা হন এলগার। এখন বাভুমার চোটে কেপটাউনে আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচটিতে আনুষ্ঠানিকভাবেই অধিনায়কত্ব করার সুযোগ পাচ্ছেন এলগার