জীবন্ত ঈগল নিয়ে প্রচারণা, ইসিতে অভিযোগ

জীবন্ত ঈগল নিয়ে প্রচারণা, ইসিতে অভিযোগ

ফাইল ছবি

রাজশাহী-৫ (দুর্গাপুর ও পুঠিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের পক্ষে জীবন্ত ঈগল পাখি নিয়ে নির্বাচনী প্রচারণা চালানোয় নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন আসনটিতে থাকা নৌকার প্রার্থীর এক প্রতিনিধি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি প্রচার হওয়ার পর শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে এ বিষয়ে আনুষ্ঠানিক ভাবে অভিযোগ জানিয়েছেন নৌকার প্রার্থীর প্রতিনিধি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইনজীবী আব্দুস সামাদ।

অভিযোগে বলা হয়, রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সাবেক সহসভাপতি ওবায়দুর রহমান, তার নির্বাচনী প্রতীক ঈগল পাখি।

এ প্রার্থীর এক সমর্থক জীবন্ত ঈগল পাখি নিয়ে নির্বাচনী প্রচারে অংশ নেন। একই আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হয়ে নির্বাচন করছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ। তার প্রধান নির্বাচনী প্রতিনিধি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইনজীবী আব্দুস সামাদ শনিবার বিকেলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগটি করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ২৭ ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের এক সমর্থক মো. কবিরুল ইসলাম জীবন্ত ঈগল পাখি নিয়ে প্রচারণা চালাচ্ছেন। বিষয়টি নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।