নতুন বছরের প্রথম দিনটি কেমন যাবে, দেখুন রাশিফলে

নতুন বছরের প্রথম দিনটি কেমন যাবে, দেখুন রাশিফলে

ছবি: সংগৃহীত

আজ ১ জানুয়ারি ২০২৪, সোমবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মকর রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস-

মেষ রাশি
আজ স্বামী অথবা স্ত্রীর সঙ্গে ঝামেলা হতে পারে। তাই ঠান্ডা মাথায় বিষয়টি নিয়ে আলাপ-আলোচনা করে তা থামাতে হবে। ঝামেলা বাড়ানো চলবে না। নতুন ব্যবসা শুরু করলে তাতে সাফল্য পাবেন। আর কাউকে সাহায্য করার সুযোগ পেলে সেটা করাই উচিত। 

বৃষ রাশি
আজ ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ করে যারা বিদেশে পড়াশোনা করতে চান, তাদের জন্য সময়টা বেশ ভাল। পুরনো ধার শোধ করতে সফল হবেন। এর ফলে মানসিক চাপ অনেকটাই কমে যাবে। বাড়িতে অতিথির সমাগম হবে।

মিথুন রাশি
আজ দীর্ঘদিনের মনের বাসনা পূরণ হতে পারে। ভাই এবং সন্তানের বিবাহ নিয়ে সমস্যার সম্মুখীন হতে পারেন। সেই সঙ্গে নিজের স্বাস্থ্যের যত্ন নেয়াও আবশ্যক। কারণ এই সময় মাথা ব্যথা, জ্বর, ক্লান্তি ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে।

কর্কট রাশি
কর্কট রাশির জাতক-জাতিকারা পরিবারের একজন সদস্যের কাছ থেকে ভাল খবর পেতে পারেন। পরিবারের সঙ্গে কোনো শুভ অনুষ্ঠানে যোগ দিতে পারেন। যে কোনো কাজই করুন না কেন, তার জন্য মা-বাবার থেকে আশীর্বাদ নিতে হবে। তাহলেই সাফল্য লাভ করতে পারবেন।

সিংহ রাশি
আজ খুচরা ব্যবসায়ীরা লাভবান হবেন। নিজের ব্যবসার জন্য আটতে থাকা পরিকল্পনা চালু করতে হবে। আর এর সুবিধা গ্রহণ করতে হবে। তবে অবিবাহিতদের জন্য এখনও তেমন কোনো স্বস্তির বিষয় নেই। বিদেশে যাওয়ার পথ সুগম হবে।

কন্যা রাশি
কারো সঙ্গে নিজের ভাবনা-চিন্তা ভাগ করে নিলেও তারা কিন্তু পরে সেটা নিয়ে ঠাট্টা করতে পারে। মায়ের স্বাস্থ্য নিয়ে সচেতন থাকতে হবে। এই সময় আটকে থাকা টাকা হাতে আসবে। যার ফলে এই রাশির জাতক-জাতিকার আর্থিক অবস্থা মজবুত হবে। সন্তানের ভবিষ্যতের জন্য কিছু টাকা সঞ্চয় করতে সফল হবেন।

তুলা রাশি
অবিবাহিত মানুষদের জীবনে নতুন কেউ আসতে পারেন। শিক্ষক-শিক্ষিকাদের সাহায্যে ছাত্র-ছাত্রীরা যে কোনো পরীক্ষায় দুর্দান্ত সাফল্য পেতে পারে। যা তাদের পরিবারের জন্য গৌরব বয়ে আনবে। বাবা যদি কোনো রোগে ভোগেন, তাহলে তার কষ্ট কিছুটা হলেও কমবে।

বৃশ্চিক রাশি
যারা প্রেমের সম্পর্কে আবদ্ধ, তারা নিজেদের প্রেমিক-প্রেমিকার কথায় আনন্দে পেতে পারেন। ফলে তার কথাতেই হয়তো চলবেন। কিন্তু এর জেরে ভুল কাজ করে ফেলতে পারেন। নিজের পরিবারের সদস্যদের কাছ থেকে সময়মতো সাহায্য না পাওয়ার কারণে এ রাশির জাতক-জাতিকার মন অস্থির থাকবে।

ধনু রাশি
চাকরিজীবীরা কার্যক্ষেত্রে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। কিছু বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে পারেন। সেখানে গিয়ে প্রভাবশালী ব্যক্তিত্বদের সঙ্গে সাক্ষাৎ হতে পারে। নিজের মাকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করতে হবে। নাহলে তিনি আপনার উপর রেগে যেতে পারেন।

মকর রাশি
সরকারি কাজের সঙ্গে যুক্ত মহিলার সঙ্গে আলাপ-আলোচনা করার ক্ষেত্রে কথাবার্তায় মিষ্টতা বজায় রাখতে হবে। শ্বশুরবাড়ির তরফ থেকে আর্থিক উপযোগিতা লাভ করতে পারবেন। এই সময় অলস ব্যক্তিদের সঙ্গে সময় কাটানো এড়িয়ে চলতে হবে। 

কুম্ভ রাশি
নিজের কাজ ভাগ্যের ওপর ছেড়ে দেন, তাহলে পরে তার জন্যই সমস্যার সম্মুখীন হতে পারেন। তাই এ বিষয়টার ক্ষেত্রেও সতর্ক থাকা বাঞ্ছনীয়। নিজের সন্তান নতুন চাকরি পেতে পারেন, যার জন্য মন আনন্দে ভরে উঠবে। কারো সঙ্গে আর্থিক লেনদেন করার কথা চিন্তাভাবনা করলেও সতর্ক থাকতে হবে। কারণ সেই ব্যক্তি আপনাকে ভুল পরামর্শ দিতে পারেন।

মীন রাশি
পরিবারের সদস্যদের সঙ্গে আজ সুফল ফলে সকলের সঙ্গে সম্পর্কের দূরত্বও ঘুচে যাবে। দূরে কিংবা কাছে কোনো ব্যবসায়িক ভ্রমণে যাওয়ার পরিকল্পনা থাকলে অবশ্যই যেতে হবে। কারণ এটা উপযোগী বলে প্রমাণিত হতে পারে। কার্যক্ষেত্রে কারো কথা শোনার পরে সঙ্গে সঙ্গেই প্রতিক্রিয়া দেখানো চলবে না।