উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা

সংগৃহীত

জাকজমকপূর্ন এক ওয়ানডে বিশ্বকাপের বছর ছিল ২০২৩। ভারতের মাটিতে আইসিসির এ মেগা টুর্নামেন্ট আয়োজিত হও্যার আগে সবগুলো দেশই এই ফরম্যাটের ক্রিকেটে ঝালিয়ে নিয়েছে নিজেদের। এ কারণেই একদিনের ক্রিকেট খেলাও হয়েছে সবচেয়ে বেশি।

রেকর্ড ওয়ানডে খেলার বছর শেষে এবার বর্ষসেরা ওয়ানডে দল ঘোষণা করেছে উইজডেন। আর উইজডেনের এই দলে ভারতীয় ক্রিকেটারদের একচেটিয়া আধিপত্য। একাদশের সাতজনই ভারতীয় ক্রিকেটার।

এদিকে বিশ্বকাপে ভারতকে হারিয়ে শিরোপা জয়ের পরও উইজডেনের বর্ষসেরা দলে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার কেবল দুইজন ক্রিকেটার। এছাড়া বাকি দুজন ক্রিকেটার আছেন দক্ষিণ আফ্রিকা থেকে।

উইজডেনের নির্বাচিত এই দলে অধিনায়ক হিসেবে আছেন ভারতের রোহিত শর্মা। এই দলে রোহিতের সঙ্গে ওপেনার হিসেবে আছেন অজিদের বিশ্বকাপ জয়ের নায়ক ট্রাভিস হেড। এছাড়াও ব্যাটারদের মধ্যে আরও আছেন বিরাট কোহলি, ড্যারিল মিচেল, আইনরিখ ক্লাসেন, গ্লেন ম্যাক্সওয়েল।

এদিকে রবীন্দ্র জাদেজা এই দলে আছেন অলরাউন্ডার হিসেবে। আর পেসারদের তিনজনই ভারতের। তারা হলেন মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন কুলদীপ যাদব।

উইজডেনের ২০২৩ বর্ষসেরা ওয়ানডে দল: 
রোহিত শর্মা (অধিনায়ক), ট্রাভিস হেড, বিরাট কোহলি, ড্যারিল মিচেল, আইনরিখ ক্লাসেন, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরা, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ।