এনএনএইচ গ্রুপের পণ্য বিক্রির ১ শতাংশ অর্থ পাবেন ফিলিস্তিনিরা

এনএনএইচ গ্রুপের পণ্য বিক্রির ১ শতাংশ অর্থ পাবেন ফিলিস্তিনিরা

এনএনএইচ গ্রুপের পণ্য বিক্রির ১ শতাংশ অর্থ পাবেন ফিলিস্তিনিরা

বিদেশী পণ্যের পরিববর্তে দেশীয় পণ্যের বিস্তারে ও দখলদার ইসরাইলীদের আক্রোশের শিকার ফিলিস্তিনিদের সহায়তায় কাজ করছেন কাজ করছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক শিক্ষার্থী মোকাদ্দেস হানিফ টলিন। এজন্য নিজের বাণিজ্যিক প্রতিষ্ঠান এএনএইচ গ্রুপের পণ্য বিক্রির এক শতাংশ অর্থ নির্যাতিত ফিলিস্তিনিদের দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সাম্প্রতিক বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রমাদানের সঙ্গে সাক্ষাৎ করে আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত নেয় গ্রুপটি। গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেস হানিফ টলিন নিজেই বিষয়টি নিশ্চিত করেন। এসব টাকা ঢাকাস্থ দূতাবাসের মাধ্যমে ফিলিস্তিনে প্রেরণ করা হবে বলে জানান তিনি।

এএনএইচ গ্রুপের পণ্যের মধ্যে রয়েছে বাংলা ওয়াশ ডিটারজেন্ট, সোপি সিনথেটিক ডিটারজেন্ট, কমোডো টয়লেট ক্লিনার, রে ডিশ ওয়াশ, রে হ্যান্ড ওয়াশ, ডুম ডিশ ওয়াশ, লিমো হ্যান্ড ওয়াশ ও সোপি ডিটরজেন্ট।

মোকাদ্দেস হানিফ টলিন বলেন, ‘অনেক দিন থেকে আমরা চেষ্টা করছিলাম কিভাবে গাজায় নিপীড়িত মানুষের কাছে আমাদের কিছু সাহায্য পৌঁছে দিতে পারি। পরে ফিলিস্তিনি রাষ্ট্রদূত আমাদের ডেকে পাঠালেন, সাথে অনেক সাধুবাদ জানিয়েছেন। আমরা আমাদের পন্যের ১ শতাংশ অর্থ সরাসরি তাদের বাংকের একাউন্টে জমা দিব। আমাদের বিশ্বাস আমাদের এই উদ্দেশ্য সফল হবে, আমরা পাশে পাব আমাদের সকল ভাই বোনকে। বুকে বাংলাদেশ নিয়ে সকল নিপীড়িত মানুষের পাশে দাঁড়াবার এখনই সময়। আসুন আমরা সকলে আমাদের যায়গা থেকে একটি আঙুল তুলি। ১ শতাংশ পৌঁছে যাক অসহায় শিশুদের কাছে। বাংলাদেশের ভালবাসা ছড়িয়ে যাক সারাবিশ্বে।’

তিনি আরও বলেন, দেশীয় পণ্য বিক্রয় বাড়াতে আমরা গত প্রায় তিন বছর ধরে ‘দেশের টাকা দেশেই থাকুক’ এই স্লোগানে কাজ করে যাচ্ছি, যাতে করে শুধু এএনএইচ গ্রুপই না দেশীয় অন্যান্য মান সম্পন্ন কোম্পানির পণ্য কিনতেও ক্রেতারা উদ্ভুদ্য হোন। আশা করি আমাদের এসব উদ্যোগে সবাই এগিয়ে আসবেন।