ইসরায়েলের পক্ষে গুপ্তচরবৃত্তি, তুরস্কে কয়েক ডজন আটক

ইসরায়েলের পক্ষে গুপ্তচরবৃত্তি, তুরস্কে কয়েক ডজন আটক

ছবিঃ সংগৃহীত।

ইসরায়েলের পক্ষে গুপ্তচরবৃত্তির অভিযোগে গুপ্তচরবৃত্তির অভিযোগ অন্তত ৩৩ জনকে আটক করেছে তুরস্ক। ইসরায়েলের গোয়েন্দা সংস্থার সঙ্গে সম্পৃক্ততার সন্দেহে আরও ১৩ জনকে খোঁজ করছে তুরস্কের কর্তৃপক্ষ।

 

এর আগে আঙ্কারা সতর্ক করে জানায়, তুরস্কের সীমান্তের মধ্যে হামাসকে লক্ষ্য করে হামলা চালাতে দেওয়া হবে না। মঙ্গলবার (২ জানুয়ারি) আনাদোলু নিউজ এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সন্দেহভাজনদের ইস্তাম্বুল ও অন্যান্য সাতটি প্রদেশে অভিযান চালিয়ে আটক করা হয়। তুরস্কে বসবাসকারী বিদেশি নাগরিকদের ওপর হামলা ও অপহরণ পরিকল্পনার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

সামাজিক যোগাযোগমাধ্যমে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়ারলিকায়া বলেছেন, আমরা কখনই আমাদের দেশের জাতীয় ঐক্য ও সংহতির বিরুদ্ধে গুপ্তচরবৃত্তিমূলক কর্মকাণ্ড পরিচালনা করতে দেবো না।

 

এর আগে যুদ্ধ শুরুর পরই তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, গাজার শাসকগোষ্ঠী হামাস কোনো সন্ত্রাসী সংগঠন নয়। বরং তারা একটি স্বাধীনতাকামী সংগঠন, যারা ফিলিস্তিনের মানুষ ও ভূখণ্ড রক্ষায় লড়াই চালিয়ে যাচ্ছে।

সে সময় ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতে ইসরায়েলের পক্ষ নেওয়ায় পশ্চিমা দেশগুলোর সমালোচনা করেন তুরস্কের প্রেসিডেন্ট। তিনি বলেন, ইসরায়েলের জন্য পশ্চিমাদের চোখের পানি ফেলা প্রতারণার বহিঃপ্রকাশ।