স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ওপর হামলা, অর্ধশতাধিক মোটরসাইকেলে আগুন

স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ওপর হামলা, অর্ধশতাধিক মোটরসাইকেলে আগুন

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ আসনে নৌকার প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র ও ঈগল প্রতীকের প্রার্থীর কর্মীদের মারধর, অর্ধশতাধিক মোটরসাইকেল ভাঙচুর, আগুন ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে বানারীপাড়ার উদয়কাঠীতে এই ঘটনা ঘটে। হামলায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আহত হয়েছেন। এদের মধ্যে সাতজনকে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, মঙ্গলবার বেলা ১২টার দিকে উদয়কাঠী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড লবণসারাতে বানারীপাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসেন সানা ও তার ভাই উদয়কাঠী ইউনিয়নের চেয়ারম্যান রাহাদ আহম্মেদ ননীর নেতৃত্বে কালাম বেপারী, জুয়েল ফকির, লিমন কাওসার, জসিম মিরসহ ৫০-৬০ জনের একটি নৌকার সমর্থক দল স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকদের ওপর হামলা চালায়।  

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বানচাল করতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাওলানা হোসেন সানা ও উদয়কাঠী ইউনিয়নের চেয়ারম্যান রাহাদ আহম্মেদ ননী দফায় দফায় গুলি করছে।

এছাড়া, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আক্তার হোসেন মোল্লা, কামাল মোল্লা ও কাউন্সিলর জাকির মোল্লা, স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজুর কর্মী সাইজ উদ্দিনকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে। 

এদিকে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুকের নেতৃত্বে জুয়েল ফকির ও কালাম বেপারীসহ ২০-২৫ জনের একটি গ্রুপ হায়দার ঘরামিসহ ৫-৬ জনকে পিটিয়ে আহত করে।

এ ব্যাপারে বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইনুল ইসলাম বলেন, বানারীপাড়ার বিভিন্ন স্থানে সকাল থেকে নৌকা ও ঈগল সমর্থকদের মধ্যে বিচ্ছিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণাকালে দুই গ্রুপের সংঘর্ষ হয়। পরে বিশারকান্দিতে ঈগল সমর্থকদের গাড়িতে আগুনের ঘটনা ঘটে। পুলিশ, বিজিবি, আনসার, ওসি ও এসিল্যান্ড ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে পরিবেশ এখনও থমথমে রয়েছে। গাড়ি পোড়ানো ও হামলার বিষয় থানায় লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজু সাংবাদিকদের জানিয়েছেন, বানারীপাড়ায় আমার জনসমর্থন দেখে নৌকার প্রার্থীর মাথা নষ্ট হয়ে গেছে। তাই তারা আমার কর্মী ও সমর্থকদের ওপর হামলা, গাড়ি ভাঙচুর, গাড়িতে আগুন ও গুলিবর্ষণ করেছে। এটা দুঃখজনক ও নিন্দনীয়। আমি প্রশাসনিকভাবে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাই। আমি কোন সহিংসতা সৃষ্টি করতে চাই না। আমি জনগণের সেবক হয়ে কাজ করতে চাই।