অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপল এয়ারপড যুক্ত করবেন যেভাবে

অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপল এয়ারপড যুক্ত করবেন যেভাবে

ছবিঃ সংগৃহীত।

অ্যাপলের ডিভাইসগুলোর মধ্যে এয়ারপড অন্যতম জনপ্রিয় একটি। তবে অনেকেই মনে করেন অ্যান্ড্রয়েডে হয়তো এয়ারপড ব্যবহার করা যায় না। আসলে অ্যান্ড্রয়েডের জন্য অনেক সংস্থার ইয়ারবাড বা ইয়ারফোন থাকলেও আইফোনের জন্য সেই সংখ্যা একটু কম।

তবে শখের এয়ারপডটি আপনি আপনার যে কোনো অ্যান্ড্রয়েড ফোনেও ব্যবহার করতে পারবেন। প্রথম এয়ারপডস ২০১৬ সালে প্রকাশিত হয়েছিল এবং তারপর থেকে আসা সব এয়ারপড অ্যান্ড্রয়েড ডিভাইসের সঙ্গে কানেক্ট করা যায়। তবে এয়ারপডের সব ফাংশন অ্যান্ড্রয়েড ডিভাইসে কাজ করে না।

যদি আপনি একটি নন-অ্যাপল ডিভাইসে শোনার সময় আপনার কান থেকে আপনার এয়ারপডগুলো সরিয়ে দেন, তাহলে গান নিজে থেকে থামবে না। এছাড়া এয়ারপডস ডবল-ট্যাপ শর্টকাট ফিচারও কাজ করবে না। অ্যাপলের মতে, আপনি অন্যান্য ব্লুটুথ ডিভাইসে কথা বলতে এবং শুনতে আপনার এয়ারপডস ব্যবহার করতে পারেন কিন্তু আপনি সিরি ব্যবহার করতে পারবেন না।

চলুন দেখে নেওয়া যাক কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপল এয়ারপডটি কানেক্ট করতে পারবেন-

>> প্রথমে আপনার নন-অ্যাপল ডিভাইসে, নিশ্চিত করুন যে ব্লুটুথ চালু আছে। এর জন্য, অ্যান্ড্রয়েড ডিভাইসের সেটিংসে যান, তারপরে কানেকশন অপশনে যান এবং তারপরে ব্লুটুথ-এ ক্লিক করুন।

>> এয়ারপডস বা এয়ারপডস প্রো-এর চার্জিং কেসের ঢাকনা খুলুন, তারপরে প্রায় পাঁচ সেকেন্ড বা স্ট্যাটাস লাইট সাদা না হওয়া পর্যন্ত এয়ারপডস কেসের পিছনে সেটআপ বোতাম টিপুন এবং ধরে রাখুন। 

>> এরপর যখন এয়ারপডগুলো আপনার ব্লুটুথ ডিভাইসগুলোর তালিকায় দেখাতে শুরু করবে, আপনি এটি সিলেক্ট করে এয়ারপডস কানেক্ট করতে পারবেন