প্রার্থী-সমর্থকসহ ৪২ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

প্রার্থী-সমর্থকসহ ৪২ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় প্রার্থী ও সমর্থকসহ মোট ৪২ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার ইসির আইন শাখার কর্মকর্তারা জানিয়েছেন, সংশ্লিষ্ট উপজেলার নির্বাচন কর্মকর্তাদের বাদী হয়ে মামলা দায়েরের জন্য বলা হয়েছে।

ইসি জানায়, বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী-৪ আসনের আবুল কালাম আজাদ ও নোয়াখালী-২ আসনে মোরশেদ আলম, একই আসনের স্বতন্ত্র আতাউর রহমান, জয়পুরহাট-২ আসনে স্বতন্ত্র গোলাম মাহফুজ চৌধুরী, ঠাঁকুরগাঁও-২ আসনের স্বতন্ত্র মো. আলী আসলাম, নেত্রকোণা-১ আসনের স্বতন্ত্র জান্নাতুল ফেরদৌস আরা, মাগুরা-২ আসনে জাতীয় পার্টির মো. মুরাদ আলী ও মেহেরপুর-১ আসনে স্বতন্ত্র আব্দুল মান্নানের বিরুদ্ধে এদিন মামলা দেয়ার সিদ্ধান্ত দিয়েছে ইসি।

এর আগে ঝিনাইদহ-১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাই ও চট্টগ্রাম-১৬ আসনের নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমানসহ অন্যদের বিরুদ্ধে মামলা দিয়েছে ইসি।

৭ জানুয়ারি ২৯৯ আসনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট হবে। নির্বাচনে ২৮টি দল ও স্বতন্ত্র হিসেবে মোট এক হাজার ৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।