যুক্তরাষ্ট্রের স্কুলে শিক্ষার্থীর গুলিতে নিহত ২, আহত পাঁচ

যুক্তরাষ্ট্রের স্কুলে শিক্ষার্থীর গুলিতে নিহত ২, আহত পাঁচ

সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আইওয়া অঙ্গরাজ্যের একটি হাইস্কুলে একজন বন্দুকধারী শিক্ষার্থী ছয়জনকে গুলিবিদ্ধ করেছে, এতে হামলাকারী শিক্ষার্থীসহ নিহত হয় আরও একজন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) আইওয়ার পেরি হাইস্কুলের স্প্রিং সিমেস্টারের ক্লাস শুরুর প্রথম দিন সকাল সাড়ে সাতটার দিকে এ হামলার ঘটনা ঘটেছে। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

আইওয়া পুলিশ জানিয়েছে, গুলিবিদ্ধ চারজন ওই স্কুলের শিক্ষার্থী এবং একজন প্রশাসক। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে ইম্প্রোভাইজড বিস্ফোরক ডিভাইস জব্দ করা হয়েছে।

আইওয়া পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সহকারী পরিচালক মিচ মর্টভেট বলেন, নিহত শিক্ষার্থীর বয়স আনুমানিক ১২ বছর। সে ষষ্ঠ গ্রেডের শিক্ষার্থী ছিল। আর হামলাকারী শিক্ষার্থীর বয়স ১৭ বছর। তার নাম ডিলান বাটলার বলে জানা গেছে। অন্যদের গুলি করার পর সে নিজেকেও গুলি করেছে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, হামলার সময় বাটলার সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েকটি পোস্ট করেছিল। তবে কী কারণে সে হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট নয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

ডালাস কাউন্টির শেরিফ অ্যাডাম ইনফ্যান্টে সাংবাদিকদের বলেন, সৌভাগ্যক্রমে তখন ভবনটিকে খুব কম শিক্ষার্থী ছিল। তা না হলে হতাহতের সংখ্যা আরও বাড়ত।

পেরি হাইস্কুলের শিক্ষক লরি মেইনেকে স্থানীয় এক রেডিও স্টেশনকে বলেন, তিনি প্রায় ছয় থেকে সাতটি গুলির শব্দ শুনেছেন।

আইওয়া ডিপার্টমেন্ট অফ ক্রিমিনাল ইনভেস্টিগেশন এ হামলার তদন্ত করছে। হোয়াইট হাউস জানিয়েছে, হামলার পরপরই প্রেসিডেন্ট জো বাইডেনকে বিষয়টি অবহিত করা হয়। তিনি সঙ্গে সঙ্গে ওই অঙ্গরাজ্যের গভর্নর রেনল্ডের সঙ্গে কথা বলেছেন।

প্রায় ১০ হাজার মানুষ বাস করে পেরি শহরে। এটি আইওয়ার রাজধানী ডেস মইনেস থেকে প্রায় ৬৪ কিলোমিটার উত্তর–পশ্চিমে অবস্থিত।

সূত্র: বিবিসি