তিন দিনের ছুটিতে বাংলাবান্ধা স্থলবন্দর

তিন দিনের ছুটিতে বাংলাবান্ধা স্থলবন্দর

সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩ দিনের ছুটিতে যাচ্ছে দেশের একমাত্র চারদেশীয় (বাংলাদেশ, নেপাল, ভারত ও ভুটান) পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর।

এ সময় সব ধরনের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে পুলিশ অভিবাসনচৌকি (ইমিগ্রেশন) খোলা থাকায় পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বাংলাবান্ধা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল মামুন (মুসা) বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাবান্ধা সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন যুগ্ম আহবায়ক বলেন, বাংলাবান্ধা শুল্ক স্টেশন ও স্থলবন্দর এবং ভারতীয় ফুলবাড়ি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ৮ জানুয়ারি বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রফতানিসহ সব ব্যবসায়ী কার্যক্রম চালু করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ৬ থেকে ৭ জানুয়ারি ভারতীয় ফুলবাড়ি স্থলবন্দরে সব ধরনের আমদানি-রফতানি বন্ধ রাখবে সে দেশের ব্যবসায়ীরা।

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভারতের ফুলবাড়ি এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক উল্লিখিত দুইদিন ব্যবসায়িক কার্যক্রম বন্ধের একটি চিঠি এরই মধ্যে উভয় দেশের স্থল শুল্ক স্টেশন কাস্টমস কর্মকর্তা, আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনকে দেওয়া হয়েছে

বাংলাবান্ধা ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) অমৃত অধিকারী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দু’দিন বাংলাবান্ধা স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দরের আমদানি-রফতানি এবং ব্যবসায়িক কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাবান্ধা অভিবাসন চৌকি হয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত চালু থাকবে।