মাইলেজ বেশি দেয় যেসব স্কুটার

মাইলেজ বেশি দেয় যেসব স্কুটার

ফাইল ছবি

অনেকেই মাইলেজ সাশ্রয়ী স্কুটার খুঁজছেন। বাজারে শত শত স্কুটারের ভিড়ে বেশ কিছু মডেল আছে যেগুলো লিটারে ৫০ কিলোমিটারেরও বেশি মাইলেজ দেয়। এমনই ৫টি মডেলের স্কুটার সম্পর্কে জানুন। 

হোন্ডা অ্যাক্টিভা 

বাজারে সবথেকে জনপ্রিয় স্কুটার হোন্ডা অ্যাক্টিভা। মাইলেজই এই স্কুটারের পরিচয়। প্রতি লিটারে ৫৫ কিমির বেশি জ্বালানি দক্ষতা দিতে পারে অ্যাক্টিভা। এতে রয়েছে ১০৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। আরামদায়ক সিট এবং ভালো মানের ইঞ্জিন থাকায় দারুণ সার্ভিস দিয়ে থাকে হোন্ডা অ্যাক্টিভা। 

টিভিএস জুপিটার

হোন্ডাকে কেউ যদি টেক্কা দিতে পারে সেটি হল টিভিএস জুপিটার। যেখানে শুধু মাইলেজ নয়, মিলবে দুর্দান্ত কিছু ফিচার এবং স্পেসিফিকেশনও। স্কুটারে রয়েছে ১০৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা প্রতি লিটারে ৬২ কিলোমিটার মাইলেজ দিয়ে থাকে। 

সুজুকি এক্সেস ১২৫

একটু রেট্রো স্টাইলের স্কুটার যাদের পছন্দ তাদের জন্য বিকল্প সুজুকি অ্যাক্সেস ১২৫।  এই স্কুটারে শক্তিশালী ১২৫ সিসি ইঞ্জিন রয়েছে এতে। এতেও প্রতি লিটারে ৬৪ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে। 

ইয়ামাহা ফ্যাসিনো

বর্তমান জেনারেশনের কথা মাথায় রেখে বানানো হয়েছে এই স্কুটার। স্টাইলিশ লুক, ফিচার প্যাক এই স্কুটির মাইলেজ প্রতি লিটারে ৬৪ কিলোমিটার। যা শহরে চালানোর জন্য যথেষ্ট। ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে এতেও। 

হিরো ডেসটিনি ১২৫

ভারতের বৃহত্তম টু হুইলার সংস্থা হিরো মটোকর্প। সংস্থার শোরুমে অনেকগুলো স্কুটারই রয়েছে। তবে তার মধ্যে হিরো ডেসটিনি সবথেকে মজবুত এবং উচ্চ মাইলেজ সম্পন্ন স্কুটার। যেখানে প্রতি লিটারে ৫৬ কিমি মাইলেজ পাওয়া যাবে। স্কুটির ইঞ্জিন ক্যাপাসিটি ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার।