রাজশাহী-৬ আসনে ৩৫ প্রিজাইডিং কর্মকর্তার নামে আপত্তি স্বতন্ত্র প্রার্থীর

রাজশাহী-৬ আসনে ৩৫ প্রিজাইডিং কর্মকর্তার নামে আপত্তি স্বতন্ত্র প্রার্থীর

ফাইল ছবি

রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলার ৩৫ জন শিক্ষকের একটি তালিকা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন রাজশাহী-৬ আসনের স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক। তারা দ্বাদশ সংসদ নির্বাচানে প্রিজাইডিং কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তার কাছে উপজেলাভিত্তিক আলাদা দুই অভিযোগে তিনি উল্লেখ করেছেন, ওই ৩৫ জন দলীয় পদে আছেন কিংবা ছিলেন। এমনকি এবারের নির্বাচনে প্রচারণায় অংশ নিয়েছেন। লিখিত অভিযোগের সঙ্গে ওই শিক্ষকদের দলীয় পদ-পদবি ও প্রচারণায় থাকা কয়েকজনের ছবিও সংযুক্ত করেছেন রাহেনুল হক।

এর আগে, গত সোমবার বাঘা উপজেলার ১৭ জন এবং বৃহস্পতিবার চারঘাট উপজেলার ১৮ জন প্রিজাইডিং কর্মকর্তাকে নিয়ে আপত্তি তুলে অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক। 

তিনি চারঘাট উপজেলার ৬২ জন প্রিজাইডিং কর্মকর্তার মধ্যে লিখিত অভিযোগে ১৭ জনের নাম উল্লেখ করেছেন। তারা সবাই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক। অন্যদিকে, বাঘার ৬৭ জন প্রিজাইডিং কর্মকর্তার মধ্যে ১৮ জনের বিরুদ্ধে অভিযোগ তুলে তাদের দায়িত্ব থেকে অপসারণের দাবি জানানো হয়েছে।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদা খানম বলেন, তারা বিষয়টি তদন্ত করে দেখছেন।