বিএনপি নেতা নবী ৩ দিনের রিমান্ডে

বিএনপি নেতা নবী ৩ দিনের রিমান্ডে

বিএনপি নেতা নবী ৩ দিনের রিমান্ডে

গত বছরের নভেম্বরে যাত্রাবাড়ী থানায় বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

শনিবার (৬ জানুয়ারি) বিকেলে তাকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী জোনাল টিমের উপ-পরিদর্শক মো: আশরাফুল আলম। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিল সুমু চৌধুরীর আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর উত্তরার ১১ নম্বর সেক্টরের একটি বাসা থেকে সাদা পোশাকে কয়েকজন লোক নবীউল্লাহ নবীকে তুলে নিয়ে যাওয়ার কথা জানায় পরিবারের লোকজন।পরে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ জানান, নবীকে গ্রেফতার করা হয়েছে। তিনিসহ মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত ৯টার দিকে রাজধানীর গোপীবাগে যশোরের বেনাপোল থেকে ছেড়ে আসা ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে চলন্ত অবস্থায় অগ্নিকাণ্ড ঘটে। এতে দুই নারী, এক শিশুসহ অন্তত চারজনের মৃত্যু হয়েছে। পুলিশ দাবি করছে, এ ঘটনায় বিএনপির সংশ্লিষ্টতা রয়েছে।

অগ্নিকাণ্ডের ঘটনার পরপরই শুক্রবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নবী উল্লাহ নবীসহ পাঁচজনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।