লক্ষ্মীপুরে ৪টি আসনে চলছে ভোটগ্রহণ

লক্ষ্মীপুরে ৪টি আসনে চলছে ভোটগ্রহণ

সংগৃহীত

লক্ষ্মীপুরের ৪টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে অধিকাংশ কেন্দ্র ভোটার শূন্য। কেন্দ্রের বাইরে কিছুটা উৎসবমুখর পরিবেশ হলেও ভোটকেন্দ্রের ভেতরে ভোটারদের তেমন একটা উপস্থিতি চোখে পড়েনি।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা-৯টা পর্যন্ত সদর-৩ আসনের প্রতাবগঞ্জ উচ্চ বিদ্যালয়, হাজির পাড়া হামিদীয়া উচ্চ বিদ্যালয়, মান্দারি বহুমুখী উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইন্স স্কুল, আলীয়া মাদরাসা ও পশ্চিম লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শন করে দেখা গেছে এমন চিত্র।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪টায়। তবে ভোটগ্রহণের আগে ভোর ৫টার দিকে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়। এদিন দুর্গম চরাঞ্চলের ৪টি কেন্দ্রে আগের দিন বিকেলেই ব্যালট পেপার পাঠানো হয় বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

এর আগে, শনিবার সকাল থেকে ৪৭৭টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানোসহ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়।

জানা যায়, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে জেলায় স্থাপিত ৫টি বেইজ ক্যাম্প থেকে ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিব) এর লে. কর্ণেল মহিব্বুল খান, পিএসসি ও সহকারী পরিচালক মো. আবু লেইচের নের্তৃত্বে ১২ প্লাটুন বিজিবি মাঠে কাজ করছেন। জেলার সদর, রামগঞ্জ, রায়পুর, রামগতি ও কমলনগর উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন।

এছাড়াও সেনাবাহিনীর ৩৪৫ জন সদস্য, র‌্যাবের ৮টি পেট্রোল টিম, পুলিশ, কোস্টগার্ড ও আনসার সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছেন।

প্রসঙ্গত: জেলার ৪টি আসনে মোট ৩০জন প্রার্থী প্রতিদ্ধন্দ্বিতা করছেন। এখানে মোট ভোটার সংখ্যা ১৪ লাখ ৯৬ হাজার ৯৫৬জন।