ভোট দিতে পারবেন না মাহি-ডলি

ভোট দিতে পারবেন না মাহি-ডলি

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন বেশ কয়েকজন তারকা। তবে প্রার্থী হয়েও ভোট দিতে পারছেন না চিত্রনায়িকা মাহিয়া মাহি ও কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী।

রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় নির্বাচন করছেন তিনি। তবে রাজশাহী-১ আসন থেকে নির্বাচন করলেও ওই ভোট দিতে পারবেন না তিনি। কারণ প্রার্থী হলেও নিজের আসনের ভোটার না চিত্রনায়িকা মাহিয়া মাহি।

এ বিষয়ে সংবাদমাধ্যমে তিনি বলেন, আমি ঢাকার উত্তরার ভোটার। সাধারণত সেখানেই ভোট দেয়া হয়। কিন্তু এবার নির্বাচনের কারণে যেতে পারছি না। তবে চাইব, আমার নির্বাচনী এলাকার মানুষেরা যেন তাদের ভোটটা দিতে পারেন।

অন্যদিকে, পাবনা-২ (বেড়া-সুজানগর) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে নির্বাচন করছেন জনপ্রিয় সংগীতশিল্পী ডলি সায়ন্তনী। এই গায়িকার প্রতীক নোঙর। তিনিও প্রথমবার নির্বাচনে লড়ছেন।

এ বিষয়ে ডলি সায়ন্তনী বলেন, আমি পাবনা-২ আসনে নির্বাচন করছি৷ কিন্তু আমি ভোটার হয়েছি ঢাকা থেকে। এ কারণে আমি ভোট দিতে পারছি না।

ভোটকেন্দ্রে থাকবেন উল্লেখ করে ডলি সায়ন্তনী বলেন, ভোট না দিতে পারলেও কেন্দ্রে কেন্দ্রে নিজের ভক্তদের পাশে থাকার জন্য ভোট কেন্দ্রে উপস্থিত থাকব। সুষ্ঠু ভোট হলে জয়ের পক্ষে নব্বই ভাগ আশাবাদী আমি।

ডলি সায়ন্তনীর দাদার বাড়ি পাবনার সুজানগর উপজেলায়। আর পৈত্রিক আবাস ছিল পাবনা শহরে। নির্বাচন ঘিরে তিনি মনোনয়নপত্র দাখিলের পর থেকে নির্বাচনী এলাকায় গণসংযোগ করে বেশ জমিয়ে রেখেছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়েছেন। মাঠঘাটে ভক্ত অনুরাগীদের দাবি পূরণে খালি গলায় গানের দু’লাইন গাইতেও দেখা গেছে এ কণ্ঠশিল্পীকে।