আইসিসিবিতে পোশাক পণ্যের প্রদর্শনী শুরু আজ

আইসিসিবিতে পোশাক পণ্যের প্রদর্শনী শুরু আজ

ছবি: সংগৃহীত

রাজধানীতে শুরু হচ্ছে চার দিনব্যাপী তৈরি পোশাকশিল্প পণ্যের আন্তর্জাতিক প্রদর্শনী। জিটিবি-২০২৪-এর সহযোগিতায় বাংলাদেশের তৈরি পোশাক শিল্প খাতকে আরো প্রযুক্তিনির্ভর করতে প্রদর্শনীটিতে তুলে ধরা হবে গার্মেন্ট অ্যাকসেসরিজ এবং প্যাকেজিং সংশ্লিষ্ট বিভিন্ন পণ্য। রাজধানীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র বসুন্ধরায় (আইসিসিবি) আজ থেকে এই প্রদর্শনী শুরু হবে। শেষ হবে ১৪ জানুয়ারি।

দেশের আরএমজি খাতের সোর্সিং চাহিদা পূরণে বাংলাদেশ গার্মেন্ট অ্যাকসেসরিজ প্যাকে ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথভাবে একই ছাদের নিচে অনুষ্ঠিত হতে যাচ্ছে গার্মেন্টস টেকনোলজি শো বাংলাদেশ জিটিবি-২০২৪-এর ২১তম এবং গ্যাপ এক্সপো ২০২৪-এর ১২তম সংস্করণ।

আটটি হলজুড়ে চার দিনব্যাপী প্রদর্শনীটিতে অংশগ্রহণ করছে ২০টিরও বেশি দেশের ৩০০ প্রদর্শক। দক্ষিণ-পূর্ব এশিয়ার বৃহত্তম বাণিজ্য প্রদর্শনীর মধ্যে এটি অন্যতম। এতে বিভিন্ন অত্যাধুনিক প্রযুক্তি প্রদর্শনের পাশাপাশি সুযোগ থাকছে বিশ্বের স্বনামধন্য বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলার।

২০ বছর ধরে জিটিবি-২০২৪ তৈরি পোশাক খাতের বৈশ্বিক প্রযুক্তিগুলোকে এক ছাদের নিচে নিয়ে আসছে। এই প্রদর্শনীগুলোয় আরএমজি সেক্টরের কাটিং, সেলাই, ফিনিশিং, এমব্রয়ড মেশিনারিসহ বিভিন্ন ধরনের আনুষঙ্গিক পণ্য এক সঙ্গে দেখার সুযোগ পাওয়া যায়।