প্রথমবার মন্ত্রিসভায় ডাক পেলেন যারা

প্রথমবার মন্ত্রিসভায় ডাক পেলেন যারা

ফাইল ছবি

টানা চতুর্থ-বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। এরই মধ্যে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৩৬ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১৩ জন আছেন যারা প্রথমবার মন্ত্রিসভায় ডাক পেয়েছেন।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) শপথ নেয়ার জন্য তাদের ফোন দেওয়া হয়েছে।

প্রথমবার মন্ত্রী হিসেবে যারা ডাক পেয়েছেন তারা হলেন- মো. আব্দুস শহীদ (মৌলভীবাজার-৪),  র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী (ব্রাহ্মণবাড়িয়া-৩), মো. আব্দুর রহমান (ফরিদপুর-১), আব্দুস সালাম (ময়মনসিংহ-৯), মো. জিল্লুল হাকিম (রাজবাড়ী-২), নাজমুল হাসান (কিশোরগঞ্জ-৬) ও সামন্ত লাল সেন। 

প্রতিমন্ত্রী হিসেবে যারা নতুন ডাক পেয়েছেন, তারা হলেন- সিমিন হোমেন (রিমি) (গাজীপুর-৪), মোহাম্মদ আলী আরাফাত (ঢাকা-১৭), মো. মহিববুর রহমান (পটুয়াখালী-৪), রুমানা আলী (গাজীপুর-৩), শফিকুর রহমান চৌধুরী (সিলেট-২) ও আহসানুল ইসলাম (টিটু) (টাঙ্গাইল-৬)। 

ইতিমধ্যে নতুন মন্ত্রিসভার সদস্যদের জন্য প্রাথমিকভাবে ৪০টি গাড়ি হস্তান্তরের জন্য প্রস্তুত করেছে সরকারি যানবাহন অধিদপ্তর। পাশাপাশি অতিরিক্ত আরও পাঁচটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে, যাতে চাওয়ামাত্রই দেওয়া যায়।