ফেরার ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং হাসারাঙ্গার

ফেরার ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং হাসারাঙ্গার

শ্রীলঙ্কান স্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা

চোটের কারণে এশিয়া কাপ ও বিশ্বকাপ মিস করা শ্রীলঙ্কান স্পিনিং অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা মাঠে ফিরেছেন ৬ মাস পর। আর ফেরার ম্যাচটিতেই করেছেন ক্যারিয়ার সেরা বোলিং, যা ওয়ানডে ইতিহাসের পঞ্চম সেরা। হাসারাঙ্গার দুর্দান্ত ফেরার ম্যাচে জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা।

হাসারাঙ্গা শ্রীলঙ্কার হয়ে সর্বশেষ খেলেছিলেন গত বছরের জুলাইয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে। এরপর চোটের কারণে শ্রীলঙ্কার এশিয়া কাপের দল থেকে ছিটকে পড়েন। পরে পুনর্বাসন পর্যায়ে আবারও চোটে পড়লে বিশ্বকাপও শেষ হয়ে যায় তার।

জিম্বাবুয়ের বিপক্ষে চলমান তিন ওয়ানডের সিরিজ দিয়ে দলে ফেরেন হাসারাঙ্গা। যদিও প্রথম দুই ওয়ানডের একাদশে তাকে রাখা হয়নি। বৃহস্পতিবার কলম্বোয় সিরিজের তৃতীয় ওয়ানডেতে নেমেই জিম্বাবুয়ে ব্যাটসম্যানদের ওপর রীতিমতো ছড়ি ঘোরাতে শুরু করেন।

সব মিলিয়ে ৫.৫ ওভারে মাত্র ১৯ রান দিয়েই হাসারাঙ্গার শিকার ৭ উইকেট। এটি তার ক্যারিয়ার সেরা তো বটেই, ওয়ানডে ক্রিকেটেই পঞ্চমসেরা বোলিং। এ ছাড়া শ্রীলঙ্কার তৃতীয় বোলার হিসেবে এক ম্যাচে ৭ উইকেট পেলেন তিনি।

সেরা বোলিংয়ের বিশ্ব রেকর্ডটাও একজন শ্রীলঙ্কানের। ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ১৯ রানে ৮ উইকেট নিয়েছিলেন বাঁহাতি পেসার চামিন্দা ভাস। এই সংস্করণে ৮ উইকেট নেই আর কারও