বোমা মোতালেবের ভাগ্নে আটক

বোমা মোতালেবের ভাগ্নে আটক

প্রতিকী ছবি

সিরাজগঞ্জ-৫ আসনে নির্বাচনি একাধিক সংঘর্ষ ও মারধরের ঘটনায় সন্দেহভাজন আসামি হিসেবে নৌকার সমর্থক ও বোমা মোতালেবের ভাগ্নে আমিরুল ইসলাম আকন্দকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার রাতে বেলকুচি উপজেলার চালা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক আমিরুল উপজেলার সূবর্ণসাড়া গ্রামের আব্দুস সালামের ছেলে। তিনি নির্বাচনের আগে বোমা তৈরির সময় বিস্ফোরণে ফজলু শেখ নিহত মামলার প্রধান আসামি বোমা কারিগর আব্দুল মোতালেব সরকারের ভাগিনা।  

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ওসি মো. জুলহাজ উদ্দীন জানান, নির্বাচনের পর থেকে বেলকুচিতে বেশ কয়েকটি সংঘর্ষ ও মারধরের ঘটনা ঘটে। এসব ঘটনায় জড়িত সন্দেহে আমিরুল ইসলাম আকন্দকে আটকের পর বেলকুচি থানায় হস্তান্তর করা হয়েছে।

তবে স্থানীয়রা জানিয়েছেন, আমিরুল ইসলাম বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী শ্রমিকদল বেলকুচি পৌর শাখার সভাপতি ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আব্দুল মমিন মন্ডল নৌকা প্রতীক পাওয়ার পর আমিরুল ইসলাম আওয়ামী লীগে যোগ দিয়ে বেপরোয়া হয়ে ওঠেন। 

বেলকুচি থানার ওসি মো. আনিছুর রহমান বলেন, নির্বাচনের পর বেলকুচিতে বেশ কয়েকটি নির্বাচনি সহিংসতার ঘটনা ঘটেছে। এসব ঘটনার সাথে আমিরুল ইসলাম আকন্দ জড়িত সন্দেহে গোয়েন্দা পুলিশ তাকে আটক করেছে। কোনো মামলার এজাহারে তার নাম নেই। তবে তদন্তে প্রাপ্ত সন্দেহভাজন আসামি তিনি। ওসি আরও জানান, নির্বাচনের পর সংঘর্ষের ঘটনায় ৫-৬টি মামলা হয়েছে।