ইত্তিহাদের ক্যাম্প থেকে বাদ বেনজেমা

ইত্তিহাদের ক্যাম্প থেকে বাদ বেনজেমা

করিম বেনজেমা

গত বছরজুড়ে একের পর এক ফুটবলার পাড়ি জমিয়েছেন সৌদি আরবে। তাদের মধ্যে অন্যতম করিম বেনজেমা। ফরাসি স্ট্রাইকার যোগ দেন আল ইত্তিহাদে। বছরের মাঝামাঝিতে সৌদিয়ান ফুটবলে গিয়ে ভালোই পারফর্ম করেছেন তিনি। আল ইত্তিহাদের জার্সিতে ১৫ ম্যাচে নয় গোল করেন বেনজেমা। এর মধ্যে রয়েছে একটি হ্যাটট্রিক।

রিয়াল মাদ্রিদের প্রাক্তন স্ট্রাইকারের মাঠের পারফরম্যান্স কিংবা নিবেদন নিয়ে প্রশ্ন নেই। কিন্তু তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। সৌদি আরবের শীর্ষস্থানীয় কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, এই বছর এখনও আল ইত্তিহাদের ক্যাম্পে যোগ দেননি বেনজেমা। ছুটি কাটানোর পর অনুশীলনেই ফেরেননি সাবেক বর্ষসেরা ফুটবলার।

তবে করিম বেনজেমার পক্ষের দাবি, মরিশাসের ঘূর্ণিঝড়ে আটকা পড়েছিলেন তিনি। যে কারণে সময়মতো সৌদি আরবে পৌঁছাতে পারেননি। ছুটিতে যাওয়ার আগেও অনিয়ম করেছেন বেনজেমা। 

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, নতুন বছর শুরুর আগে আল ইত্তিহাদের তিনটি অনুশীলন পর্ব মিস করেছেন তিনি। যদিও সৌদি আরবের ক্লাবটির তরফ থেকে এখন পর্যন্ত বেনজেমার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। প্রশ্ন ওঠছে, রিয়াল মাদ্রিদে থাকলে কি এমনটি করতে পারতেন তিনি?

প্রতিবেদন অনুযায়ী, বেনজেমাকে গত শুক্রবার পর্যন্ত জেদ্দায় ক্লাব ফ্যাসিলিটিজে উপস্থিত হওয়ার জন্য সময় বেধে দেওয়া হয়েছিল। মৌসুমের মাঝপথে বিরতির পর এখানেই অনুশীলন শুরু করবে আল ইত্তিহাদ। নির্ধারিত সময়ে দলের সাথে যোগ না দেওয়ায় দুবাই সফরের স্কোয়াড থেকে ফরাসি ফরোয়ার্ডকে বাদ দেওয়া হয়েছে।

এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার স্বপ্ন দেখছে সৌদি আরব। সে লক্ষ্যে বিপুল পরিমাণ অর্থ খরচ করে একের পর এক তারকা ফুটবলারকে উড়িয়ে এনেছে তারা। কিন্তু মোটা অংকের বিনিময়ে মধ্যপ্রাচ্যের ফুটবলে পাড়ি জমালেও খেলোয়াড়দের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে উঠেছে সেখানকার কন্ডিশন।

সৌদি আরবে তীব্র গরম। এই দাবদাহের মধ্যে টিকে থাকা খুব কঠিন। তবে দাবদাহ কমাতে অনেকদিন ধরেই কাজ করছে সৌদি প্রশাসন। যদিও অনুশীলন কিংবা ম্যাচের সময় তাপমাত্রা নিয়ন্ত্রণেই রাখা হচ্ছে। কিন্তু খেলোয়াড়ি ভূমিকার বাইরে, ব্যক্তিগত জীবন উপভোগ করা তাদের জন্য খুব কঠিন। এ কারণে অনেকেই নাকি সৌদিয়ান ফুটবল ছেড়ে যেতে চান।