বিপিএলের সময় সূচিতে পরিবর্তন

বিপিএলের সময় সূচিতে পরিবর্তন

ফাইল ছবি

ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ টি-টোয়েন্টি। ক্রিকেটের এই ফরমেটের প্রসার এতটাই বেড়েছে যে, দেশে দেশে আয়োজিত হয় ফ্র্যাঞ্চাইজি লিগ। দর্শক চাহিদা, ব্যবসা, বিনোদন সবকিছু সঙ্গে নিয়ে বসে তারার মেলা। বাংলাদেশে এই মেলার নাম বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএল। দরজায় কড়া নাড়ছে বিপিএলের দশম আসর। আগামী ১৯ জানুয়ারি থেকে মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজি লিগটি। তবে পর্দা ওঠার আগে টুর্নামেন্টটির উদ্বোধনী দিনের ম্যাচের সময়ে পরিবর্তন এনেছে কর্তৃপক্ষ।

১৯ জানুয়ারি উদ্বোধনী দিনে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দুপুর ২টায়। তবে সে ম্যাচটি অনুষ্ঠিত হবে আধঘণ্টা পর, অর্থাৎ দুপুর আড়াইটায়। আজ এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে সময় পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করে টুর্নামেন্ট কমিটি। শুধু প্রথম ম্যাচই নয়, পরিবর্তন আনা হয়েছে দ্বিতীয় ম্যাচেও।

দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সন্ধ্যা ৭টায়। তবে সে ম্যাচটিও আধঘণ্টা পর (৭ টা ৩০ মিনিট) শুরু হবে। প্রেস বিজ্ঞপ্তিতে টুর্নামেন্ট কমিটি থেকে জানানো হয়েছে, শুধু উদ্বোধনী দিনের জন্যই এমন সময় পরিবর্তন প্রযোজ্য। ১৯ জানুয়ারি বিপিএলের উদ্বোধনী ম্যাচে দুপুরে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ও ঢাকা। দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে সিলেট ও চট্টগ্রাম।    

এখন পর্যন্ত টুর্নামেন্টটির নয়টি আসর মাঠে গড়িয়েছে। যেখানে এ পর্যন্ত চারটি দল চ্যাম্পিয়ন হিসেবে পাওয়া গেছে। যারমধ্যে সর্বোচ্চ চারবার শিরোপা ঘরে তুলে সবচেয়ে সফল দলের তকমা পেয়েছে কুমিল্লা, তিনবার চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা।