টিসিবির পণ্য বিক্রি শুরু আজ

টিসিবির পণ্য বিক্রি শুরু আজ

ছবি: সংগৃহীত

ঢাকা মহানগরসহ সারাদেশে টিসিবির জানুয়ারি মাসের পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে আজ বৃহস্পতিবার। বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু আজ মোহাম্মদপুর তাজমহল রোডে এ কার্যক্রম উদ্বোধন করবেন।

এ বিষয়ে বুধবার টিসিবির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নিম্নআয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকিমূল্যে টিসিবির পণ্য চাল, ভোজ্যতেল ও ডাল বিক্রয় কার্যক্রম চলমান। জানুয়ারি মাসে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মধ্যে ভর্তুকিমূল্যে সয়াবিন তেল বা রাইসব্রান অয়েল, মসুর ডাল ও চাল বিক্রি করা হবে। তবে এ মাসে চিনি ও পেঁয়াজ বিক্রি করা হবে না।

নির্দেশনা অনুযায়ী জানুয়ারি মাসে একজন ফ্যামিলি কার্ডধারী ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি মসুর ডাল, ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল ও ১০০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল বা রাইসব্রান অয়েল কিনতে পারবেন।

এদিকে গত ডিসেম্বরে প্রাপ্যতা সাপেক্ষে দেশের কয়েকটি স্থানে চিনি ও পেঁয়াজ বিক্রি করলেও চলতি মাসে সেটি বিক্রি করছে না টিসিবি।

জানা গেছে, নির্ধারিত ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী টিসিবির এই পণ্য বিক্রি কার্যক্রম পরিচালনা করা হবে। নির্ধারিত ডিলারের কাছ থেকে ফ্যামিলি কার্ডধারীরা পণ্য সংগ্রহ করতে পারবেন।