অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে হারাল বাংলাদেশ

ফাইল ছবি

বিশ্বকাপ শুরুর আগে বাড়তি অনুপ্রেরণা পেল বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দল। পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে জুনিয়র টাইগাররা। বিশ্বকাপের শেষ প্রস্তুতি ম্যাচে অজিদের ৫ উইকেটে হারিয়েছে তারা।

বুধবার বিশ্বকাপ শুরুর আগে দ্বিতীয় ও শেষ আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। রোহানাত দোল্লা বর্ষণের হ্যাটট্রিকে আগে ব্যাট করা অজিদের মাত্র ১৬৫ রানে আটকে দেয় টাইগার যুবারা। জবাবে রিজওয়ানের অর্ধশতকে ভর করে জয় তুলে নেয় দল।

অজিদের হয়ে এদিন সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন হারজাস সিং। বাংলাদেশের হয়ে একাই চার উইকেট নিয়েছেন বর্ষণ। ইনিংসের ৩৪তম ওভারে রায়ান হিকস, এইডেন ও’কন্নর এবং ম্যাকমিলানকে ফিরিয়ে হ্যাটট্রিক তুলে নেন তিনি। এ ছাড়া মাহফুজুর নিয়েছেন দুটি উইকেট।

১৬৬ রান তাড়ায় উদ্বোধনী জুটি ভাঙে ৩৭ রানে। ভিডলারের বলে ক্যাচ দিয়ে ফেরেন ২৫ বলে ১৯ রান করা আদিল। আরেক ওপেনার আশিকুরকেও ইনিংস বড় করার আগে (২০) ফেরান ভিডলার। বেশিক্ষণ টিকতে পারেননি জিসান। ২৩ রান আসে তার ব্যাটে।
এরপর আরিফুল ইসলামকে সাথে নিয়ে এগিয়ে যেতে থাকেন রিজওয়ান।

দুজনে মিলে যোগ করেন ৩৫ রান। আরিফুলের বিদায়ে ভাঙে তাদের এই জুটি। আহরার আমিনও সুবিধা করতে না পেরে ফেরেন ৯ রানে। তবে শিহাব জেমসকে নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন রিজওয়ান। তিনি অপরাজিত ছিলেন ৫৯ বলে ৫৩ রানের ইনিংস খেলে।

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের লড়াই।