ঢালিউডে ঋতুপর্ণার ‘বাঙালি বিলাস’

ঢালিউডে ঋতুপর্ণার ‘বাঙালি বিলাস’

ছবিঃ সংগৃহীত।

দুই বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত আবারও ঢালিউডের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। এরই মধ্যে এ সিনেমায় শুটিংয়ের জন্য বাংলাদেশে আসার অনুমতিও পেয়েছেন এ নায়িকা।

বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এ সিনেমায় অভিনয়ের জন্য অনুমতিও দেওয়া হয়েছে ঋতুকে। আজ (১৮ জানুয়ারি) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, ঋতুপর্ণার এ সিনেমার নাম ‘বাঙালি বিলাস’। এটি এবাদুর রহমানের প্রযোজনা ও নির্মাণ করা হচ্ছে। সিনেমাটি পরিচলানাও করবেন তিনি। জানা গেছে, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) ‘বাঙালি বিলাস’সিনেমাটি সাধারণ সুবিধায় এক বছরের জন্য তালিকাভুক্ত করেন।

  ‘বাঙালি বিলাস’ সিনেমাটিতে ঋতুপর্ণা ছাড়া আর কারা অভিনয় কবেন তা জানা যায়নি। এর শুটিংয়ের তারিখ সম্পর্কেও জানা যায়নি। এর আগে গত বছরের ১২ আগস্ট ঢালিউড তারকা নিরবের সঙ্গে ‘স্পর্শ’ সিনেমায় অভিনয়ের জন্য ঢাকা এসেছিলেন টালিউড তারকা ঋতুপর্ণা।

ঋতুপর্ণা ১৯৮৯ সাল থেকে বাংলা সিনেমায় অভিনয় করছেন। তিনি বাংলাদেশেরও বেশ কয়েকটি জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন। হিন্দি চলচ্চিত্রে কাজ করেও তিনি প্রশংসা কুড়িয়েছেন। বাণিজ্যিক ও শৈল্পিক –দুই ধারার সিনেমাতে তিনি অভিনয় নৈপুণ্যতা দেখিয়েছেন। সিনেমায় অসামান্য অবদানের জন্য একাধিক পুরস্কার লাভ করেছেন। অভিনয়ের পাশাপাশি ঋতুপর্ণা বিভিন্ন সমাজসেবামূলক কাজ ও লেখালেখির সঙ্গেও যুক্ত রয়েছেন।