ভারতে স্কুল পিকনিকের নৌকাডুবি, শিক্ষার্থী-শিক্ষকসহ নিহত ১৫

ভারতে স্কুল পিকনিকের নৌকাডুবি, শিক্ষার্থী-শিক্ষকসহ নিহত ১৫

সংগৃহীত

ভারতের গুজরাটের ভাদোদারা শহরে স্কুলের পিকনিকের নৌকা উল্টে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে দুইজন শিক্ষক এবং বাকি ১৩ জন শিক্ষার্থী। স্থানীয় কর্তৃপক্ষের তথ্যমতে নৌকায় মোট ২৭ জন আরোহী ছিলেন। এখনও অন্তত ১০ জন নিখোঁজ রয়েছেন। খবর বিবিসির।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় ভাদোদারার হারনি লেকে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, শিক্ষার্থীরা ভাদোদারার একটি বেসরকারি স্কুল ‘নিউ সানরাইজ’-এ পড়াশোনা করে। স্কুলের তরফেই তাদের পিকনিকে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছিল।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, একটি নৌকায় ২৭ জন শিক্ষার্থী ও স্কুল শিক্ষক ছিলেন। নৌকাডুবির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় দেশটির জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং দমকলবাহিনী।

পিকনিক করতে গিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন গুজরাটের শিক্ষামন্ত্রী কুবের দিনদুর। তবে প্রাথমিক অবস্থায় তিনি ৬ শিক্ষার্থী নিহত হওয়ার খবর পেয়েছেন বলে জানিয়েছেন।

গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে শোক প্রকাশ করেছেন। মৃতদের আত্মার শান্তিকামনা করেছেন তিনি। নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। গুজরাতের শিক্ষামন্ত্রী কুবের দিনদোর বলেন, ‘‘নৌকা উল্টে ছ’জন স্কুল পড়ুয়ার মৃত্যুর খবর পেয়েছি। উদ্ধারকাজ চলছে।’’

এদিকে এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন।