সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন আনছে শাওমি

সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন আনছে শাওমি

ছবি: সংগৃহীত

চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা শাওমি এবার নিজেদের সেরা হ্যান্ডসেট বাজারে আনছে। আপকামিং এই ফোনের মডেল ‘শাওমি ১৪ আল্ট্রা’। এই ফোনটি কোম্পানির সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন।

চলতি বছরের এপ্রিলে চীনে এই ফোন লঞ্চ করা হতে পারে। এই ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট। এতে একটি ৬.৭ ইঞ্চির কোয়াড-কার্ভড অ্যামোলিড ডিসপ্লে দেওয়া যেতে পারে। এতে ফোরকে রেজুলেশন এবং একটি উজ্জ্বল ১৪৪ হার্জ রিফ্রেশ রেট অফার করে।

শাওমি ১৪ আল্ট্রা ফোনে কোয়ালকমের সবচেয়ে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দিয়ে চলবে বলে মনে করা হচ্ছে। ডিভাইসটি ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজ থাকছে।

ফোনটি চলবে অ্যানড্রয়েড ১৪ ভিত্তিক হাইপার ওএসে। ডিভাইসটি একটি কোয়াড ক্যামেরা সেটআপসহ আসতে পারে। যা ৫০ মেগাপিক্সেল প্রাইমারি, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড, ৫০ মেগাপিক্সেল টেলিফোটো এবং ৫০ মেগাপিক্সেল সনি এলভিটি৯০০ লেন্সের সঙ্গে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সাপোর্টসহ আসবে।

এছাড়াও, ডিভাইসটি সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পেতে পারে। ব্যাকআপের জন্য শাওমি ১৪ আল্ট্রা ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি চার্জ করার জন্য ১২০ ওয়াটের ফাস্ট চার্জার দেবে শাওমি। এছাড়াও থাকছে ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জার।

ডিভাইসটিকে ধুলা-বালি এবং পানি থেকে সুরক্ষা দিতে থাকছে আইপি ৬৮ রেটিং, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডুয়াল সিম ৫জি, ব্লুটুথ এবং ওয়াইফাই।