বিপিএলে মাঠে নামছে ঢাকা-চট্টগ্রাম ও খুলনা-বরিশাল

বিপিএলে মাঠে নামছে ঢাকা-চট্টগ্রাম ও খুলনা-বরিশাল

সংগৃহীত

বিপিএলে টানা দ্বিতীয় জয়ের খোঁজে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে দুর্দান্ত ঢাকা। নবাগত দলটির হয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন অষ্ট্রেলিয়ান অ্যালেক্স রস। প্রতিপক্ষ চট্টগ্রাম শেষ ম্যাচে হেরে যাওয়ায় জয়ে ফিরতে চায়। পিসিবির কাছ থেকে এনওসি না পাওয়ায় কোনো ম্যাচ না খেলেই দেশে ফিরে গেছেন দলটির ব্যাটসম্যান মোহাম্মদ হারিস।

সোমবার (২২ জানুয়ারি) দুপুর দেড়টায় মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও দুর্দান্ত ঢাকা। এরপরে সন্ধ্যা সাড়ে ৬টায় মাঠে নামবে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স। 
প্রথম ম্যাচে ঢাকার কাছে হেরে আসর শুরু হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। উজ্জ্বীবিত ঢাকার সামনে দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ চট্টগ্রাম। টানা দ্বিতীয় জয়ের খোঁজে থাকা ঢাকা শিবিরে ম্যাচের আগে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ান মিডল অর্ডার ব্যাটার অ্যালেক্স রস। সপ্তাহখানেক আগেও তিনি ব্যস্ত ছিলেন বিগ ব্যাশে। সিডনি থান্ডার প্লে অফের টিকিট না পাওয়ায় ছুটে এসেছেন ঢাকায়।
বিপিএলে দুর্দান্ত ঢাকার হয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন রস। লঙ্কান প্রিমিয়ার লিগে ডাম্বুলার হয়ে খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে চান তিনি। দুর্দান্ত ঢাকার ক্রিকেটার অ্যালেক্স রস বলেছেন,  ‘খুব উচ্ছ্বসিত আমি। এটা খুবই দ্রুত ঘটে গিয়েছে আমার সাথে। আমি খুবই রোমাঞ্চিত। ফ্লাইটে থাকতে আমি ম্যাচ দেখেছি। ছেলেরা দারুণ খেলেছে। তাদের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। কন্ডিশন সম্পর্কে ধারণা পেতে নেটে অনেকক্ষণ অনুশীলন করেছি। আমি এলপিলে খেলেছি। সে অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। আমার মনে হয় সুইপ এখানে খুব কার্যকর হবে। সেটাই কাজে লাগাতে চাই আমি।
ঢাকার মতোই উদ্বোধনী দিনে জয়ে শুরু হয়েছিল চট্টগ্রাম চ্যালেহ্জার্সের। হাইস্কোরিং ম্যাচে সিলেটকে হারিয়ে আসর শুরর পরই ছন্দপতন হয়েছে বন্দরনগরীর দলটির। খুলনার বিপক্ষে হেরে যাওয়া চট্টগ্রামের লক্ষ্য এবার জয়ে ফেরার। এ দিকে ঢাকা ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেয়েছে চট্টগ্রাম। মেয়ের অসুস্থতার কারণে বিপিএল থেকে সরে গেছেন জিয়াউর রহমান। আরা পিসিবির কাছ থেকে অনপাত্তিপত্র না পাওয়ায় দেশে ফিরে গেছেন মোহাম্মদ হারিস। খেলতে না পারলেও দলকে শুভকামনা জানিয়েছেন তিনি।
দিনের অপর ম্যাচে দুই টেবিল টপার খুলনা ও বরিশাল নামছে নিজেদের অবস্থান আরও শক্ত করার লক্ষ্যে। উড়তে থাকা চট্টগ্রামকে মাটিতে নামিয়ে সবার ওপরে জায়গা করে নিয়েছে খুলনা। আর সাকিব আল হাসান, নুরুল হাসান সোহানদের রংপুর রাইডার্সকে হারিয়ে বেশ আত্মবিশ্বসী বরিশাল। মেহেদী হাসান মিরাজ, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা এবার মুখিয়ে আছেন টানা জয় তুলে নিতে।