রিচার্ডসন-ম্যাক্সওয়েলের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে দুই নতুন মুখ

রিচার্ডসন-ম্যাক্সওয়েলের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে দুই নতুন মুখ

রিচার্ডসন-ম্যাক্সওয়েলের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে দুই নতুন মুখ

সাইড স্ট্রেইন ইনজুরির কারনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার পেসার ঝাই রিচার্ডসন। পূর্বে ঘোষিত ওয়ানডে দলে থাকলেও, হঠাৎ করেই বিশ্রাম দেওয়া হয়েছে মারকুটে ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েলকে। এই দু’জনের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য সুযোগ পেয়েছেন দুই নতুন মুখ জ্যাক-ফ্রেজার-ম্যাকগার্ক ও জাভিয়ের বার্টলেট।

ম্যাক্সওয়েলের জায়গায় নেওয়া হয়েছে ২১ বছর বয়সী ম্যাকগার্ককে। গেল বছর অস্ট্রেলিয়ার ঘরোয়া আসর লিস্ট ‘এ’ ক্রিকেটে সাউথ অস্ট্রেলিয়ার হয়ে খেলতে নেমে তাসমানিয়ার বিপক্ষে মার্শ কাপে মাত্র ২৯ বলে সেঞ্চুরির বিশ^রেকর্ড গড়েন ম্যাকগার্ক। চলমান বিগ ব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ৮ ইনিংসে ২টি হাফ-সেঞ্চুরিতে ১৬০ গড়ে ১৬২ রান করেছেন তিনি। দু’দিন আগে দুবাইয়ে আইএল টি-টোয়েন্টিতে দুবাই ক্যাপিটালসের হয়ে মুম্বাই এমিরেটসের বিপক্ষে ২৫ বলে ৫৪ রানের বিধ্বংসী ইনিংসও খেলেছেন এই ডান-হাতি ব্যাটার।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ২০ ম্যাচে ২৩ উইকেট নেওয়ার অভিজ্ঞতা নিয়ে প্রথমবারের মত জাতীয় দলে সুযোগ হলো বার্টলেটের। বিগ ব্যাশ লিগের এবারের আসরে ব্রিজবেন হিটের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি। ৯ ইনিংসে ১৭ উইকেট নেন বার্টলেট।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড ও মিচেল মার্শকে। ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিবেন স্মিথ। আগামী ২ ফেব্রুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়া ওয়ানডে দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জ্যাক-ফ্রেজার-ম্যাকগার্ক, জাভিয়ের বার্টলেট, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মার্নাস লাবুশেন, ল্যান্স মরিস, ম্যাথু শর্ট, এডাম জ্যাম্পা। 

সূত্র : বাসস