নিরাপত্তা বাহিনীর প্রশিক্ষণের পরিধি বাড়াতে চীনের প্রতি অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর

নিরাপত্তা বাহিনীর প্রশিক্ষণের পরিধি বাড়াতে চীনের প্রতি অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর

নিরাপত্তা বাহিনীর প্রশিক্ষণের পরিধি বাড়াতে চীনের প্রতি অনুরোধ স্বরাষ্ট্রমন্ত্রীর

নিরাপত্তা বাহিনীর প্রশিক্ষণের পরিধি বাড়াতে চীনের প্রতি অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।সোমবার (২২ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে চীন সরকারের 'গ্রেট ওয়াল মেমোরেটিভ মেডেল' হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ অনুরোধ জানান।ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন আজ এ মেডেল হস্তান্তর করেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মকর্তা ও চীনের প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সব সময় সাইবার সিকিউরিটির বিষয়ে আমরা উদ্বিগ্ন আছি। আমরা ট্রান্স ন্যাশনাল ক্রাইম, আন্তর্জাতিক ক্রাইম এসমস্ত ক্রাইম যাতে আমরা প্রতিরোধ করতে পারি সেগুলোর জন্য আমরা সবসময় সহযোগিতা চাচ্ছি।

তিনি আরো বলেন, তারা সবসময় আমাদের নিরাপত্তা বাহিনীকে প্রশিক্ষণ দিয়ে আসছেন। এই প্রশিক্ষণের পরিধি আরো বাড়ানোর জন্য আমরা অনুরোধ জানিয়েছি তারা বিবেচনা করেছেন যে তারা আমাদের আরো প্রশিক্ষণ গ্রহণের সুযোগ দেবেন। প্রশিক্ষণের জন্য আমাদের পুলিশ মহাপরিদর্শক এরই মধ্যে তালিকা তাদের কাছে হস্তান্তর করেছেন। আমার মনে হয়, তারা সেটি গ্রহণ করবে।

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন রাষ্ট্রের বিরূপ মন্তব্য প্রসঙ্গে প্রশ্ন করলে তিনি বলেন, আমরা মনে করি একটা সুন্দর নির্বাচন উপহার দিয়েছে আমাদের নির্বাচন কমিশন। এখন পর্যন্ত কোনো দেশ থেকে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হয়নি সেটা আপনারা জানেন।স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের নির্বাচন নিয়ে অনেকগুলো দেশ অনেক মন্তব্য করেছেন। কিন্তু চায়না সরকার আমাদের বন্ধু। তারা সবসময় বলেছে এটা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় সেখানে আমাদের কোনো মন্তব্য নেই। বাংলাদেশ সরকারই নির্বাচন করবে আমাদের এখানে কোনো মন্তব্য নেই।

যারা বিরূপ মন্তব্য করেছেন তাদের প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমি মনে করি তারা এখন বুঝে গিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের মাধ্যমে বাংলাদেশ একটা সুন্দর নির্বাচন হয়েছে।তিনি বলেন, চীনের সাথে আমাদের বন্ধুত্বপূর্ণ যে সম্পর্ক পাশাপাশি অন্যান্য প্রতিবেশী দেশের সাথেও আমাদের চমৎকার সম্পর্ক রয়েছে। আমি মনে করি এটা আরো শক্তিশালী হবে।

সূত্র : ইউএনবি