নীলফামারীতে সব শিক্ষাপ্রতিষ্ঠান আরও ২ দিন বন্ধ

নীলফামারীতে সব শিক্ষাপ্রতিষ্ঠান আরও ২ দিন বন্ধ

সংগৃহীত

\শীতের তীব্রতার কারণে নীলফামারী জেলার মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান ২২ ও ২৩ জানুয়ারি দুই দিন বন্ধ থাকলেও, তাপমাত্রা স্বাভাবিক না হওয়ায় আরও দুই বন্ধ থাকবে এই জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান  এ তথ্য জানান

এর আগে সকালে নীলফামারীর সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গত দুই সপ্তাহ ধরে জেলার তাপমাত্রা ৮ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান ঢাকা মেইলকে বলেন, দেশের বিভিন্ন জেলার মতো নীলফামারীতে তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। সোমবার নীলফামারী জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল এবং সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আগামী দুই দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকতে পারে। এ কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের উপ-পরিচালক এবং জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক ২৪ ও ২৫ জানুয়ারি নীলফামারীর মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক বন্ধ রাখা হয়েছে। সব বিদ্যালয় কর্তৃপক্ষকে ছুটির কথা জানানো হয়েছে।

এদিকে, প্রাথমিক বিদ্যালয়ের পাঠদানের বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ এম শাহজাহান সিদ্দিকের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন বলেন, গত দুই সপ্তাহ ধরে এ অঞ্চলের তাপমাত্রা ৮ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। এ রকম তাপমাত্রা আরও কয়েক দিন থাকতে পারে। বৃষ্টি না হওয়া পর্যন্ত তাপমাত্রা বাড়ার সম্ভাবনা কম। মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, যা এই মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা।