ঘনকুয়া‌শায় ঢাকার ৪ ফ্লাইট নেমেছে চট্টগ্রামে

ঘনকুয়া‌শায় ঢাকার ৪ ফ্লাইট নেমেছে চট্টগ্রামে

সংগৃহীত

ঘনকুয়াশার কারণে মাসকাট, দুবাই, কুয়ালালামপুর ও দাম্মাম থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরগামী চারটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করেছে।

বুধবার (২৪ জানুয়ারি) ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত ফ্লাইটগুলো ডাইভার্ট হয়ে চট্টগ্রামে গিয়ে নামে। এছাড়া শিডিউল বিপর্যয় হয়েছে ১১টি ফ্লাইটের। সকালে শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, বুধবার ঘনকুয়াশার কারণে মাসকাট, দুবাই, কুয়ালালামপুর ও দাম্মাম বিমানবন্দর থেকে সালাম এয়ার, ইউএস-বাংলা ও বাংলাদেশ বিমানের চারটি ফ্লাইট ছেড়ে আসে। ফ্লাইটগুলো ভোর ৪টা থেকে সোয়া ৫টার মধ্যে শাহজালাল বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু ঘনকুয়াশার কারণে রানওয়ে পাইলটের দৃষ্টিসীমায় না থাকায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে।
বুধবার সকাল ৯টার পর থেকে ফ্লাইটগুলো ফিরে আসা শুরু করে ঢাকায়। এদিন শাহজালাল বিমানবন্দরে ১১টি আন্তর্জাতিক ফ্লাইট দেরিতে অবতরণ করে। বিভিন্ন এয়ারলাইন্সের কুয়ালালামপুর, কুয়েত সিটি, গুয়াংজু,  দুবাই,  শারজাহ, দোহা, থেকে আসা এসব ফ্লাইট ১ থেকে ৮ ঘণ্টা পর্যন্ত দেরিতে অবতরণ করছে।
এর আগে মঙ্গলবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরগামী কোনো ফ্লাইট ডাইভার্ট না হলেও শিডিউল বিপর্যয় হয়েছে আটটি ফ্লাইটের।
এর আগে ভোর ৪টার পর থেকে বিভিন্ন এয়ারলাইনসের কুয়ালালামপুর, গুয়াংজু, দুবাই, শারজাহ, দোহা, সিঙ্গাপুর থেকে আসা এসব ফ্লাইট ১ থেকে ৫ ঘণ্টা পর্যন্ত দেরিতে অবতরণ করেছে।