ক্যানসার আক্রান্ত শিশুকে গঙ্গায় ডোবালো বাবা-মা, ঘটনাস্থলেই মৃত্যু

ক্যানসার আক্রান্ত শিশুকে গঙ্গায় ডোবালো বাবা-মা, ঘটনাস্থলেই মৃত্যু

ছবিঃ সংগৃহীত।

কুসংস্কারের কারণে প্রাণ হারালো পাঁচ বছরের ক্যানসার আক্রান্ত এক শিশু। রোগ নিরাময়ের আশায় বাবা-মা তাকে বার বার গঙ্গায় ডোবানোর কারণে ওই শিশুটির মৃত্যু হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে। বুধবার হরিদ্বারের হর কি পৌড়ি ঘাটে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, মারা যাওয়া ওই শিশুটির বাড়ি দিল্লিতে। ছোটবেলা থেকেই সে ক্যানসারে আক্রান্ত। গত কয়েকদিনে তার শারীরিক অবস্থার অবনতি হয়। তাই শিশুটির ক্যানসার ‘অলৌকিক’ উপায়ে সারিয়ে তোলার জন্য বুধবার তাকে নিয়ে হরিদ্বারে গিয়েছিলেন তার বাবা-মা। সে সময় তাদের সঙ্গে পরিবারের অন্য সদস্যরাও ছিলেন। শিশুটিকে নিয়ে হরিদ্বারের হর কি পৌড়ি ঘাটে যান তারা। সেখানে অসুস্থ সন্তানকে বার বার গঙ্গায় ডুব দেওয়ানোর কারণে শ্বাসরোধ হয়ে মৃত্যু হয় তার।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শিশুটির মরদেহ উদ্ধার করে। তাকে স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন। শিশুটির মরদেহ ইতোমধ্যেই ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

পুরো ঘটনার একটি ভিডিও ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে প্রকাশ্যে এসেছে। একটি ভিডিওতে দেখা গেছে, ওই শিশুটির মরদেহের পাশে বসে আছেন তার মা। ওই নারীকে হাসতে হাসতে বলতে শোনা যায়, এবার আমার সন্তান উঠে দাঁড়াবে। আমি জানি ঠিক উঠে দাঁড়াবে। যদিও ওই ভিডিওর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

হরিদ্বারের এসপি স্বাধীন কুমার সিং বলেন, ওই শিশুটির বাবা-মা তার ক্যানসারের চিকিৎসা করাচ্ছিলেন। কিন্তু সম্প্রতি চিকিৎসকরা জানান যে, শিশুটির বাঁচার আশা কম। এরপরেই ছেলেকে অলৌকিক উপায়ে সারিয়ে তোলার জন্য তাকে নিয়ে হরিদ্বারে যাওয়ার সিদ্ধান্ত নেন ওই দম্পতি। শিশুটির মৃত্যুর ঘটনায় পুলিশ একটি মামলা দায়ের করেছে। পুরো বিষয়টি বিস্তারিত খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে বলে জানানো হয়।