বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ৩১ জানুয়ারি

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন ৩১ জানুয়ারি

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন-২০২৪ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩১ জানুয়ারি। প্রধান নির্বাচন কমিশনার ড. মো. গোলাম ফেরদৌস স্বাক্ষরিত তফসিলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

শিক্ষক সমিতির এবারের নির্বাচনের তফসিল অনুযায়ী খসড়া ভোটার তালিকা ও চূড়ান্ত ভোটার তালিকা ঘোষণা করা হয়েছে যথাক্রমে ১৭ ও ২১ জানুয়ারি। মনোনয়নপত্র গ্রহণ ও দাখিল করা হয়েছে ২১-২৩ জানুয়ারি এবং মনোনয়নপত্র যাচাই ও বাছাই করা হয়েছে ২৩ জানুয়ারি।

এছাড়া, মনোনয়নপত্র প্রত্যাহার করা ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে ২৪ জানুয়ারি। চূড়ান্ত প্রার্থীদের তালিকা অনুসারে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ প্যানেল থেকে সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন ড. মো. রাশেদুজ্জামান ও সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাদ্দাম হোসেন।

অপরদিকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ চেতনার শিক্ষক ঐক্য প্যানেল থেকে সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মো. ফায়েকুজ্জামান মিয়া ও সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন জাকিয়া সুলতানা মুক্তা।

পরবর্তীতে ৩১ জানুয়ারি চূড়ান্ত ভোটগ্রহণ করা হবে এবং একই দিনে নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে।

নির্বাচনের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ড. মো. গোলাম ফেরদৌস বলেন, "আমরা ধারাবাহিক ভাবে তফসিল, চূড়ান্ত ভোটার তালিকা ও প্রার্থী তালিকা সময় মতো দিয়ে দিয়েছি। আমরা ৩১ তারিখের নির্বাচনকে উপলক্ষ্য করে সকল কার্যাবলী ভালোভাবে সম্পন্ন করতে পেরেছি। আশা করি আপনাদের সকলের সহযোগীতায় নির্বাচন সৌহার্দপূর্ণ ভাবেই শেষ করতে পারব। এই উদ্দেশ্যে আমরা সবাই আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি।"

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচন-২০২৪ এ প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. গোলাম ফেরদৌস এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো. জুবাইর আল মাহমুদ ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব শামীমা আক্তার।