ঢাবি জিয়া হলের ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আরাফাত

ঢাবি জিয়া হলের ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আরাফাত

সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় ( ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের শিক্ষার্থী হোসেন এয়াছিন আরাফাত। রানার্স-আপ হয়েছেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থী মো. আসিফ মাহমুদ আবাবিল।

সোমবার (২৯ জানুয়ারি) সকাল ১০টার দিকে ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতা উদ্বোধন করেন।

এসময় উপাচার্য বলেন, শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য বহুলাংশে নির্ভর করে শারীরিক সুস্থতার উপর। মেধা-মননের পূর্ণাঙ্গ বিকাশ এবং শারীরিক সুস্থতা বজায় রাখতে শিক্ষা ও গবেষণা কার্যক্রমের পাশাপাশি শিক্ষার্থীদের নিয়মিত ক্রীড়া ও শরীর চর্চা করতে হবে। পড়াশোনায় ভালো ফলাফল করার সঙ্গে সঙ্গে সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা নেতৃত্বের গুণাবলী অর্জন করবে। দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে উঠে দেশ ও মানুষের সেবায় কাজ করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার, ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ক্রীড়া কমিটির অহ্বায়ক এ বি এম নাজমুস সাকিব প্রমুখ।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মোট ২০টি ইভেন্টে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবকরাও অংশ নেন।