শরীয়তপুরে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩

শরীয়তপুরে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩

সংগৃহীত

শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিনজন আহত হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বেলা ১টার দিকে সদর উপজেলার ধানুকা এলাকায় কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী জাকারিয়া, দ্বাদশ শ্রেণির হৃদয় ও অনার্স প্রথম বর্ষের মমসাদ। তারা সবাই কলেজ ছাত্রলীগের কর্মী।

পুলিশ জানায়, কলেজ শাখা ছাত্রলীগের কমিটি দুই বছর আগে বিলুপ্ত ঘোষণা করা হয়। তবে কলেজেটিতে ছাত্রলীগকর্মী আরাফাত মাদবর ও লিমন বেপারীর মধ্যে দীর্ঘদিন ধরেই দ্বন্দ্ব চলে আসছিলো। এসব বিষয় নিয়ে মঙ্গলবার দুপুরে দু’পক্ষের অনুসারীরা বাকবিতণ্ডায় জড়ায়। পরে লাঠিসোঁটা নিয়ে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ছাত্রলীগকর্মী জাকারিয়া, হৃদয় ও মমসাদ আহত হয়। পরে আহতদের সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর জাগো নিউজকে বলেন, মঙ্গলবার কলেজ ছাত্রলীগের নিজেদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে বলে জেনেছি। কলেজটিতে মূলত ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে, তবে সবাই ছাত্রলীগের কর্মী। আমরা ঊর্ধ্বতন নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করবো। আসলে কলেজটি জেলার মধ্যে বড় হওয়ার প্রতিবছর একাদশ শ্রেণির শিক্ষার্থীরা ভর্তি হলে এমন বিচ্ছিন্ন ঘটনা ঘটে, এটি তারই একটি অংশ।

জেলা পুলিশ সুপার মাহবুবুল আলম বলেন, ধানুকা কলেজ ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে পূর্ব শত্রুতার জেরে মারামারির ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছে। দুইজন প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় চলে গেছে, অন্যজন চিকিৎসা নিচ্ছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।