ক্রিকেটার স্বর্ণার বাসায় চুরির ঘটনায় একজন গ্রেফতার

ক্রিকেটার স্বর্ণার বাসায় চুরির ঘটনায় একজন গ্রেফতার

নারী ক্রিকেট দলের সদস্য স্বর্ণা আক্তার

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সদস্য স্বর্ণা আক্তারের বাসায় চুরির ঘটনায় একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়া চুরি যাওয়া আইফোনসহ অন্যান্য মালমালও উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার রাতে দিনাজপুর থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

বুধবার সকালে এক ক্ষুদেবার্তায় বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা। এলিট ফোর্সটির পক্ষ থেকে বলা হয়েছে, নারী ক্রিকেটার স্বর্ণা আক্তারের বাসায় চুরির ঘটনায় একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়াও চুরি হওয়া আইফোনসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়েছে। 

বাসায় চুরির ঘটনায় ক্রিকেটার স্বর্ণা আক্তার শেরেবাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেন। তিনি নিজে বাদী হয়ে মো. আল-আমিন দেওয়ান আযান নামে একজনের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগের পর থানা পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে।

মামলার এজাহারে স্বর্ণা উল্লেখ করেন, অভিযুক্ত মো. আল-আমিন দেওয়ান আযানকে বাসায় রেখে ২৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে তেজকুনীপাড়া খেলাঘর মাঠে অনুশীলনে যান তিনিসহ তার তিন রুমমেট। বেলা সাড়ে ১১টার দিকে অভিযুক্ত আল-আমিন দেওয়ান আযান মাঠে এসে আমাকে বলেন, ‘তোমার মোবাইল ফোন কোথায়?’ আমি বলি, আমার ব্যাগে। এরপর তিনি আমার ব্যাগ থেকে দুটি মোবাইল ফোন বের কিছুক্ষণ ছবি উঠিয়ে বেলা ১২টার দিকে মাঠ থেকে চলে যায়। এরপর স্বর্ণা ব্যাগ চেক করে দেখেন, তার ব্যাগে থাকা আইফোন ১৩ প্রো (যার মূল্য ১ লাখ ১৮ হাজার টাকা) এবং আইফোন ১৩ মিনি (যার মূল্য ৮১ হাজার টাকা) নেই।

স্বর্ণা আক্তার আরও অভিযোগ করেন, আমার অন্য রুমমেটের ফোন থেকে দুটি মোবাইল নম্বরে ফোন করলে ফোন বন্ধ পাই। মাঠের অনুশীলন শেষে বেলা সাড়ে ১২টার দিকে বাসায় ফিরে দেখি ফ্ল্যাটের মূল দরজা লক করা। বাসার দারোয়ানকে ডেকে তালা ভেঙে দরজা খুলে বাসার ভেতর প্রবেশ করে দেখতে পাই রুমের সমস্ত জিনিসপত্র এলোমেলো অবস্থায় পড়ে আছে। আমার ওয়ারড্রবের ড্রয়ারের তালা ভেঙে ৩ হাজার ৫০০ ডলার চুরি করে নিয়ে গেছে। রুমমেট তানিয়ার ব্যাগে থাকা নগদ সাড়ে ৬ হাজার টাকা, জন্ম সনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি করে নিয়ে যায়। স্বর্ণার মোট ৫ লাখ ৫৫ হাজার ৫০০ টাকার জিনিস চুরি করে নিয়ে যায় আল-আমিন দেওয়ান আযান।