প্রথমবারের মতো হতে যাচ্ছে বিজিবিএ নির্বাচন

প্রথমবারের মতো হতে যাচ্ছে বিজিবিএ নির্বাচন

সংগৃহীত

প্রথমবারের মতো হতে যাচ্ছে বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউজ অ্যাসোসিয়েশনের (বিজিবিএ) নির্বাচন। আগামী ২ মার্চ হবে এ নির্বাচন। এতে মনোনয়ন জমা দিয়েছে প্রোগ্রেসিভ এলায়েন্স।

১ হাজার ৮০০ বায়িং হাউজ মালিকের এ অ্যাসোসিয়েশনে ২০২৪-২৬ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে মোট ভোটার ৬০০ জন। আসন্ন এ নির্বাচনে সমমনা বায়িং হাউজ মালিকরা প্রোগ্রেসিভ এলায়েন্স নামের একটি পূর্ণাঙ্গ প্যানেল গঠন করে নির্বাচনে অংশ নিচ্ছেন। এই প্যানেলের সদস্য ১৫ জন।

প্যানেলের কো-অর্ডিনেটর কেএফএস ফ্যাশন হাউসের ম্যানেজিং ডিরেক্টর আব্দুল হামিদ পিন্টু বলেছেন, বায়িং হাউজ প্রতিষ্ঠানগুলোর সার্বিক উন্নয়নের লক্ষ্যে ২০০৬ সালে বিজিবিএ গঠিত হলেও কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জিত হয়নি। বিজিবিএ যেন তার সদস্যদের কল্যাণে সুসংগঠিতভাবে কাজ করতে পারে, সেজন্য গঠিত হয়েছিল প্রোগ্রেসিভ এলায়েন্স। তারই ধারাবাহিকতায় আমাদের সবার প্রচেষ্টায় দীর্ঘদিন পর বিজিবিএ-তে প্রথমবারের মতো নির্বাচন হতে যাচ্ছে।

বিজিবিএ’র সব ভোটারকে এই নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, এই নির্বাচনের মধ্যে দিয়ে বিজিবিএ'র প্রতিটি সদস্যের প্রত্যাশা পূরণ হবে এবং বিজিবিএ কার্যকর ও শক্তিশালী সংগঠনে পরিণত হবে।