হাসপাতালে ভর্তি ক্রিকেটার মৃত্যুঞ্জয় চোধুরী

হাসপাতালে ভর্তি ক্রিকেটার মৃত্যুঞ্জয় চোধুরী

ছবি: সংগৃহীত

২০২২ বিপিএলে নিজের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিকের কীর্তি গড়ে আলোচনায় উঠে এসেছিলেন মোহাম্মদ মৃত্যুঞ্জয় চোধুরী। সেবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে দারুণ পারফরম্যান্সের পর বাংলাদেশ সম্ভাবনাময় এক পেসার পেতে যাচ্ছে এমন কথাও শোনা যাচ্ছিল। যদিও ক্রিকেট থেকে আচমকা উধাও হয়ে যান জাতীয় দলের হয়ে একটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা মৃত্যুঞ্জয়।

এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে থাকা এই পেস বোলিং অলরাউন্ডার সুযোগ পাননি কোনো ম্যাচেই। এর মধ্যেই পাওয়া গেল দুঃসংবাদটা। জানা গেছে, অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন এই ক্রিকেটার।

আজ (বুধবার) বিকেলে মৃত্যুঞ্জয়ের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে করা এক পোস্টে এমনটাই নিশ্চিত করা হয়েছে। এডমিনের করা পোস্টটিতে ক্রিকেটারের সুস্থতার জন্য দোয়া চেয়ে লেখা হয়েছে, 'মোহাম্মদ মৃত্যুঞ্জয় বেশ কিছু দিন ধরে অসুস্থ এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে। সবাই তার জন্য দোয়া করবেন যাতে সে দ্রুত সুস্থ হয়ে ফিরতে পারে।'

২০২২ বিপিএলে ঝলক দেখানোর পর গেল বছরের ১৪ মে আয়ারল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় মৃত্যুঞ্জয়ের। সে ম্যাচে অবশ্য আস্থার প্রতিদান দিতে পারেননি। ৮ ওভার বল করে ৬৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। ব্যাট হাতেও করেন মোটে ৮ রান। এরপর আর ওয়ানডে দলে সুযোগ পাননি।

গেল বছরের ৬ অক্টোবর এশিয়ান গেমস ক্রিকেটে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতেও অভিষেক হয় তার। সে ম্যাচেও বলার মতো কিছু করতে পারেননি। একই মাসে বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের ম্যাচটিই তার খেলা সবশেষ ম্যাচ।