রাজবাড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪

রাজবাড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৪

ফাইল ছবি

রাজবাড়ীর জেলার গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রিজ এলাকায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনার দু’জন নিহত ও চারজন আহত হয়েছেন। এর ৩৬ ঘণ্টা আগে ওই ব্রিজের অনতিদূরে মকবুলের দোকানের কাছে মাটিবাহি একটি ড্রামট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী দুই সহোদর নিহত হয়েছেন।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সোয়া ১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের জমিদার ব্রিজ এলাকায় গোল্ডেন লাইন পরিবহনের একটি বাসের ধাক্কায় বাইসাইকেল আরোহী আকবর মল্লিক (৬০) ও বিকেল সাড়ে ৪টার দিকে এমএম পরিবহনের একটি বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী রনি মণ্ডল (৩০) নিহত হন।

আকবর মল্লিক রাজবাড়ী সদর থানার পাঁচুরিয়া ইউনিয়নের মুকুন্দিয়া গ্রামের মরহুম মোনছের মল্লিকের ছেলে। তিনি গোয়ালন্দে বাজারে কাপড়ের ব্যবসা করতেন। রনি গোয়ালন্দ উপজেলার গোয়ালন্দ রেল গেইট এলাকার আজাদ মণ্ডলের ছেলে।

আর এই দুর্ঘটনায় আহতরা হলেন- বিলকিস বেগম, কাসেম আলী, আমেনা বেগম ও মাহমুদ।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইফতেখারুজ্জামান বলেন, পৃথক সড়ক দুঘর্টনার পর স্থানীয়রা সড়কটি অবরোধ করে রাখেন। পরে তাদের দাবির প্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে স্পিডব্রেকার দেওয়ার পর জনতা সড়ক থেকে সরে যান।

এদিকে বুধবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত সোয়া ১২টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দে ঢাকা-খুলনা মহাসড়কের মোকবুলের দোকান স্কুল সংলগ্ন এলাকায় মাটিবাহী এক ড্রাম ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী আপন দুই ভাই নিহত হয়েছেন।

নিহতরা হলেন- রাজবাড়ী সদর থানার খানখানাপুর ইউনিয়নের কদমতলী গ্রামের মোকছেদ আলী সরদারের ছেলে মনিরুল ইসলাম ওরফে মমিন (৩২) ও সাইফুল ইসলাম ওরফে সুমন (২৮)।

প্রতিবেশী ও স্বজনরা জানান, তিন ভাইয়ের মধ্যে মমিন সবার বড়। মেঝ ও ছোট ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য মমিন ঢাকা থেকে সন্ধ্যার পর রওনা দেন। রাতে দৌলতদিয়া ঘাটে পৌছে বাড়িতে যাওয়ার মতো কোন গাড়ী না পাওয়ায় মুঠোফোনে ছোট ভাইকে বাইক নিয়ে আসতে বলে। ছোট ভাইয়ের সাথে রাত ১২টায় দৌলতদিয়া ঘাট থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। রাত সোয়া ১২টার দিয়ে গোয়ালন্দ মোকবুলের দোকান সংলগ্ন নবুওছিমদ্দিন স্কুলের কাছে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে।

রাজবাড়ীর আহলাদীপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত ওই দুই ভাইয়ের মরদেহ উদ্ধার ও সংশ্লিষ্ট ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। ট্রাকের চালক ও হেলপারের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।